Mamata Banerjee: ইউক্রেন ফেরত পড়ুয়াদের পাশে রাজ্য; যা পারলাম, করলাম: মুখ্যমন্ত্রী

বিদেশে যারা পড়তে গিয়েছিলেন, তাঁদের জন্য নবান্ন থেকে বড় ঘোষণা। 

Updated By: Apr 28, 2022, 05:43 PM IST
 Mamata Banerjee:  ইউক্রেন ফেরত পড়ুয়াদের পাশে রাজ্য; যা পারলাম, করলাম: মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: ইউক্রেন ফেরত পড়ুয়াদের ( Ukraine Returned Students) পাশে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) বললেন, 'আমাদের এখানে প্রতিভা বেশি। অনেকেই বাইরে পড়তে যায়। বিপদে তাদের পাশে আমরা না থাকলে, কে থাকবে? আমরা আমাদের দিকে যা পারলাম, করলাম'।

বিদেশে যারা পড়তে গিয়েছিলেন, তাঁদের জন্য় কী ব্যবস্থা করল সরকার? এদিন নবান্নে সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী জানান, '৬ জনকে বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজে ভর্তি করে দিয়েছি। ১ জনকে ডেন্টাল কলেজে ভর্তি করা হয়েছে'। আর ডাক্তারি পড়ুয়ারা? মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, '৪১২ জন মেডিক্যাল ছাত্র ইউক্রেন ফেরত। ২৩ জন ফাইনাল ইয়ারের পড়ুয়া ছিলেন। তাঁদের ইন্টার্নশিপের ব্যবস্থা করা হয়েছে। চতুর্থ ও পঞ্চম বর্ষের ১৩৫ জন পড়ুয়া ফিরেছেন। তাঁদের মেডিক্যাল কলেজে পড়াশোনার ব্যবস্থা করা হয়েছে। ৭৮ জন প্রথম ও দ্বিতীয় বর্ষের পড়ুয়া, তাঁরা কাউন্সেলিংয়ের সুযোগ পাবেন'।

আরও পড়ুন: Weather Update: গত ২২ বছরে এবারই সবচেয়ে বেশি দিন বৃষ্টিহীন কলকাতা, দাবদাহ থেকে রেহাই কবে?

এর আগে, কলকাতার ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে ইউক্রেন ফেরত পড়ুয়াদের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন মুখ্যমন্ত্রী। স্রেফ সমস্যা শোনা নয়, তাঁদের পাশে থাকারও আশ্বাস দিয়েছিলেন তিনি। এমনকী, 'অবিলম্বে পড়ুয়াদের ভবিষ্যৎ নিয়ে চিন্তাভাবনা'র আর্জি জানিয়ে চিঠি লিখেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (PM Narendra Modi)।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.