Mamata To Visit North Bengal: অতিবৃষ্টিতে বিপর্যস্ত পাহাড়, সপ্তাহান্তে উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী

তবে এই সফরে দার্জিলিং যাচ্ছেন না মুখ্যমন্ত্রী।

Updated By: Oct 21, 2021, 05:15 PM IST
Mamata To Visit North Bengal: অতিবৃষ্টিতে বিপর্যস্ত পাহাড়, সপ্তাহান্তে উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: অতিবৃষ্টিতে বিপর্যস্ত পাহাড়। এবার উত্তরবঙ্গ (North Bengal) সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee)। ২৪ অক্টোবর উত্তরবঙ্গ সফরে যাবেন মুখ্যমন্ত্রী। 

২৪ অক্টোবর কলকাতা থেকে রওনা দেবেন মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee)। পৌঁছবেন শিলিগুড়ি। উত্তরকন্যায় থাকবেন মুখ্যমন্ত্রী। ২৪ অক্টোবর এবং ২৫ অক্টোবর শিলিগুড়িতে প্রশাসনিক বৈঠক করবেন। এরপর ২৬ অক্টোবর এবং ২৭ অক্টোবর কার্শিয়াং যাবেন মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee)। তবে এই সফরে দার্জিলিং যাচ্ছেন না তিনি। ২৮ অক্টোবর কলকাতায় ফিরবেন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee)। 

আরও পড়ুন: Dilip Ghosh: লখিমপুরের ঘটনায় যোগীর পাশে দিলীপ, অভিযোগ বৃহত্তর চক্রান্তের

আরও পড়ুন: Gariahat Murder: দিনভর ম্যারাথন জেরা পুলিসের, অবশেষে গ্রেফতার বাড়ির পরিচারিকা

প্রবল বৃষ্টির জেরে ভূমিধসে বিধ্বস্ত পাহাড়। বিপর্যস্ত জনজীবন। আটকে পড়েছেন বহু পর্যটক। আকাশে মেঘ থাকলেও পাহাড় ও সমতলে বৃষ্টি আপাতত থেমেছে ঠিক-ই, কিন্তু চারদিকে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে তাণ্ডবলীলার ধ্বংসচিহ্ন। ধস সরিয়ে কিছু রাস্তা খুললেও, আবার নতুন করে ধসও নেমেছে কয়েক জায়গায়। বন্ধ রয়েছে শিলিগুড়ি থেকে দার্জিলিং যাওয়ার রাস্তা ৫৫ নম্বর জাতীয় সড়ক। সেতিঝরার উপরের ধস সরিয়ে শিলিগুড়ি থেকে সিকিম যাওয়ার লাইফলাইন, ১০ নম্বর জাতীয় সড়ক ওয়ান ওয়ে করে দেওয়া হয়েছিল। কিন্তু আবার নতুন করে ধস নামায় ফের বন্ধ সেই রাস্তা। 

অন্যদিকে, কালিম্পং জেলার গরুবাথান ব্লকের বিভিন্ন এলাকা ধসে বিপর্যস্ত। শুধুমাত্র পাপোড়খেতি থেকে লাভা পর্যন্ত ছোট বড় মিলিয়ে প্রায় ২০-২৫ জায়গায় ধস পড়েছে গত ৩ দিনে। এলাকায় ৩ দিন ধরে ব্যহত বিদ্যুৎ পরিষেবা। পানীয় জলও অমিল। ঘোর সঙ্কটে পড়েছেন পর্যটকেরা। পাশাপাশি, প্রবল বৃষ্টিতে নদীর জলস্তর বেড়ে যাওয়ায় মালবাজার মহকুমার ঘীস নদীর রেলের গাইড বাধে ভাঙন দেখা দিয়েছে। জলের চাপে প্রায় ৩০ মিটার দীর্ঘ রেলের সেতুর গাইড বাধের একাংশ বুধবার রাতে ভেঙে গিয়েছে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.