Yaas-এ ক্ষয়ক্ষতি প্রায় ১৫ হাজার কোটি, আজই Modi-কে প্রাথমিক রিপোর্ট দেবেন Mamata

কলাইকুণ্ডায় ১৫ মিনিট বৈঠক করবেন প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রী।

Updated By: May 28, 2021, 02:04 PM IST
Yaas-এ ক্ষয়ক্ষতি প্রায় ১৫ হাজার কোটি, আজই Modi-কে প্রাথমিক রিপোর্ট দেবেন Mamata

নিজস্ব প্রতিবেদন: সাইক্লোন ইয়াসের ফলে রাজ্যে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ১৫ হাজার কোটি টাকা। প্রাথমিক রিপোর্টে এমনটাই উল্লেখ করেছে রাজ্য সরকার। শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে সেই রিপোর্ট তুলে দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  

জানা গিয়েছে, এখনও বিভিন্ন জেলা থেকে ক্ষয়ক্ষতির যে হিসেব পেয়েছে নবান্ন, তার ভিত্তিতেই সেই রিপোর্ট তৈরি হয়েছে। প্রাথমিক রিপোর্টে ক্ষয়ক্ষতির পরিমাণ উল্লেখ করা হয়েছে প্রায় ১৫ হাজার কোটি টাকা। প্রায় ১ কোটি মানুষ ইয়াসের ফলে ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে রিপোর্টে উল্লেখ করা হয়েছে। শুক্রবার কলাইকুণ্ডায় দুপুর ২.১৫-২.৩০ পর্যন্ত বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। পনেরো মিনিটের সেই বৈঠকে সেই প্রাথমিক রিপোর্টই প্রধানমন্ত্রীর হাতে তুলে দেবেন বলে সাগরের প্রশাসনিক সভায় জানান স্বয়ং মুখ্যমন্ত্রী। 

আরও পড়ুন: 'উদ্ধার কার্য ভাল করে করতে হবে', সাগরে প্রশাসনিক বৈঠকে নির্দেশ মমতার

আরও পড়ুন: ২৭ ঘণ্টা পরেও জ্বলছে আগুন, বুলডোজার দিয়ে ভাঙা হল বিলকান্দার কারখানার বিভিন্ন অংশ

এদিন সকালে প্রথমে হিঙ্গলগঞ্জের ইয়াস বিধ্বস্ত এলাকা পরিদর্শনে যান মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর সাগরে প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। দুটি প্রশাসনিক বৈঠক থেকেই, ত্রাণ নিয়ে কোনও রকমের কার্পণ্য না করার নির্দেশ দেন তিনি। সাধারণ মানুষের যাতে কোনও অসুবিধা না হয়, সেদিকে জেলা প্রশাসনকে নজর রাখার নির্দেশ দেন। পাশাপাশি, রিলিফ ক্য়াম্পগুলিতে খাবার, ত্রিপল, বেবি ফুডের যাতে কোনও অভাব না হয়, সেদিকেও নজর রাখতে বলেন। 

.