Mamata Banerjee: 'কেউ যেন কাউকে ভয় না দেখায়', 'থ্রেট কালচার'-র বিরুদ্ধে এবার সরব মুখ্যমন্ত্রী!

Mamata Banerjee: মামলা গড়িয়েছে হাইকোর্টে। হাইকোর্টের প্রধান বিচারপতির মন্তব্য, 'হাসপাতালের ৬০ শতাংশ মহিলা চিকিৎসক বিভিন্নভাবে দুর্ব্যবহারের শিকার হন বলে অভিযোগ। একটি অভিযোগেরও সত্যতা থাকলে সেটি অত্যন্ত গুরুতর। রাজ্যর কাছে হলফনামা তলব করেছেন তিনি। পরবর্তী শুনানি আগামী ২১ শে নভেম্বর।   

Updated By: Sep 26, 2024, 11:54 PM IST
Mamata Banerjee: 'কেউ যেন কাউকে ভয় না দেখায়', 'থ্রেট কালচার'-র বিরুদ্ধে এবার সরব মুখ্য়মন্ত্রী!

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: রাজ্যের বিভিন্ন সরকারি মেডিকেল কলেজে 'থ্রেট কালচার', 'উত্তরবঙ্গ লবি'র দাপট! রাজ্যের কাছে যেদিন হলফনামা তলব করল হাইকোর্ট, সেদিনই মুখ খুললেন মুখ্যমন্ত্রী। নবান্নে বৈঠকে বললেন, 'কেউ যেন কাউকে ভয় না দেখায়'। রাজ্যের স্টেমসেল বিভাগের দায়িত্ব থেকে সরিয়ে দিলেন  'উত্তরবঙ্গ লবি'র ঘনিষ্ট চিকিত্‍সকেও। সূত্রের খবর তেমনই। 

আরও পড়ুন:  Mamata Banerjee:'ছোটরা চিঠি দিতেই পারে', রোগী কল্যাণ সমিতিতে এবার থাকবেন জুনিয়ররাও, ঘোষণা মমতার

ঘটনাটি ঠিক কী?  রাজ্যের বিভিন্ন সরকারি মেডিকেল কলেজে " থ্রেট কালচার" এবং "উত্তরবঙ্গ লবি"র প্রভাব নিয়ে মামলা দায়ের করা হয়েছে হাইকোর্টে। আজ, শুক্রবার মামলাটি শুনানি হয় প্রধান বিচারপতি বেঞ্চে। শুনানিতে মহিলা চিকিৎসক বলেন, নিরাপত্তার জন্য তাঁকে ছুরি দিয়েছে বাবা। আর এক মহিলা চিকিত্‍সকের দাবি, পিপার স্প্রে সঙ্গে নিয়ে কর্মক্ষেত্রে যান। যা শুনে রীতিমতো বিস্মিত বিচারপতি।

হাইকোর্টের প্রধান বিচারপতির মন্তব্য, 'হাসপাতালের ৬০ শতাংশ মহিলা চিকিৎসক বিভিন্নভাবে দুর্ব্যবহারের শিকার হন বলে অভিযোগ। একটি অভিযোগেরও সত্যতা থাকলে সেটি অত্যন্ত গুরুতর। রাজ্যর কাছে হলফনামা তলব করেছেন তিনি। মামলার পরবর্তী শুনানি আগামী ২১ শে নভেম্বর। 

আরও পড়ুন:  Mamata Banerjee: পুজোর মুখে বড় খবর! ১২ হাজার চাকরি দিচ্ছেন মমতা...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.