রাজ্যে বিনিয়োগ টানতে পাঁচ দিনের সিঙ্গাপুর সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী

কলকাতা রাজ্যে বিনিয়োগ টানতে সিঙ্গাপুর যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ১৭ আগস্ট পাঁচদিনের সফরে রওনা হবেন তিনি।  লগ্নি টানার লক্ষ্যে গত তিনবছরে মুখ্যমন্ত্রীর বিদেশ সফর এই প্রথম। শিল্পমন্ত্রী অমিত মিত্র, মুখ্যসচিব সঞ্জয় মিত্র তাঁর সফরসঙ্গী হবেন।

Updated By: Jul 22, 2014, 04:12 PM IST
রাজ্যে বিনিয়োগ টানতে পাঁচ দিনের সিঙ্গাপুর সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী

কলকাতা: কলকাতা রাজ্যে বিনিয়োগ টানতে সিঙ্গাপুর যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ১৭ আগস্ট পাঁচদিনের সফরে রওনা হবেন তিনি।  লগ্নি টানার লক্ষ্যে গত তিনবছরে মুখ্যমন্ত্রীর বিদেশ সফর এই প্রথম। শিল্পমন্ত্রী অমিত মিত্র, মুখ্যসচিব সঞ্জয় মিত্র তাঁর সফরসঙ্গী হবেন।

এছাড়াও মুখ্যমন্ত্রীর সঙ্গে যাবে একটি উচ্চপর্যায়ের বাণিজ্যিক প্রতিনিধিদল। খাদ্য প্রক্রিয়াকরণ, শিক্ষা, স্বাস্থ্য, তথ্যপ্রযুক্তি ও পরিকাঠামো ক্ষেত্রে  বিনিয়োগের সম্ভাবনা নিয়ে একটি রিপোর্ট তৈরি করা হচ্ছে। সিঙ্গাপুরে  সেখানকার সরকারি ও বাণিজ্য প্রতিনিধিদলের সঙ্গে আলোচনা হবে ওই রিপোর্টের ভিত্তিতেই। অণ্ডালে বিমানবন্দরে  বিনিয়োগকারী সিঙ্গাপুরের চাঙ্গি ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট অথরিটির কর্তারা সম্প্রতি মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন। বিনিয়োগ নিয়ে আলোচনার জন্য তাঁরা মুখ্যমন্ত্রীকে সিঙ্গাপুরে আমন্ত্রণ জানান। চাঙ্গিকর্তাদের বক্তব্য ছিল, সিঙ্গাপুরে বিশ্বের বহু নামী সংস্থার সদর দপ্তর রয়েছে। বাংলায় বিনিয়োগ নিয়ে মুখ্যমন্ত্রী সেইসব সংস্থার সঙ্গে কথা বলতে পারেন। এব্যাপারে সহায়তার আশ্বাসও দেন তাঁরা। এরপরই মুখ্যমন্ত্রী সিঙ্গাপুর সফরের সিদ্ধান্ত নেন।

.