বিস্ফোরক স্বীকারোক্তি পোস্তা উড়ালপুলের নির্মাণকর্মীদের

বিস্ফোরক স্বীকারোক্তি পোস্তা উড়ালপুলের নির্মাণকর্মীদের। ভেঙে গিয়েছিল উড়াল পুলের ক্যান্টিলিভারের দুটি নাট। তাদের দাবি, ঝালাই দিয়ে কাজ চালিয়ে নিতে বলেন দায়িত্বে থাকা ইঞ্জিনিয়ার। তার পরেই ঘটে যায় বিপত্তি।

Updated By: Apr 1, 2016, 09:06 PM IST
বিস্ফোরক স্বীকারোক্তি পোস্তা উড়ালপুলের নির্মাণকর্মীদের

ওয়েব ডেস্ক: বিস্ফোরক স্বীকারোক্তি পোস্তা উড়ালপুলের নির্মাণকর্মীদের। ভেঙে গিয়েছিল উড়াল পুলের ক্যান্টিলিভারের দুটি নাট। তাদের দাবি, ঝালাই দিয়ে কাজ চালিয়ে নিতে বলেন দায়িত্বে থাকা ইঞ্জিনিয়ার। তার পরেই ঘটে যায় বিপত্তি।

এই বিপর্যয়ের দায় কার? বৃহস্পতিবার দুপুরের পর থেকেই শহর জুড়ে ঘুরপাক খাচ্ছে এই একটাই প্রশ্ন, এই মৃত্যু মিছিলের দায় কার?

উড়ালপুল ভাঙল কেন? বিপর্যস্ত মহানগরীর অলিগলিতে উঠছে একটাই প্রশ্ন কেন ভেঙে পড়ল উড়ালপুল? উঠছিল নানা তত্ত্ব।

তবে বোমাটা ফাটালেন উড়ালপুলের নির্মাণ কর্মীরাই। নির্মাণকর্মীদের দাবি, বুধবার রাতে ঢালাইয়ের পর ভেঙে গিয়েছিল ক্যান্টিলিভারের নাট। সকালে বিষয়টি নজরে আসে নির্মাণকর্মীদের। কাজ বন্ধও করে দেন তাঁরা। নির্মাণ কর্মীদের বিস্ফোরক দাবি, এর পরে দায়িত্বে থাকা ইঞ্জিনিয়ার ঝালাই দিয়ে কাজ চালাতে বলেন। ঝালাইয়ের পর ফের শুরু হয় কাজ। তার পরেই বিপর্যয়। 

নষ্ট হয়ে যাওয়া নাট কেন বদল করা হল না?  কিসের তাড়ায় নাট ঝালাই দিয়ে কাজ চালাতে নির্দেশ দিলেন ইঞ্জিনিয়ার? বিশেষজ্ঞদের মতে এভাবে, ঝালাই দিয়ে কাজ চালিয়ে যাওয়া অমার্জনীয় গাফিলতি। বৃহস্পতিবার  হাতে নাতে সেই গাফিলতির ফল পেল কলকাতা।

.