মঙ্গলে রাজ্যে করোনা উপসর্গ নিয়ে ভর্তি ১৫, বুধবার বেড়ে হল ৯৭

গত ২৪ ঘণ্টায় ৬৬ জনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পাওয়া যায়নি।

Reported By: তন্ময় প্রামাণিক | Updated By: Mar 25, 2020, 11:44 PM IST
মঙ্গলে রাজ্যে করোনা উপসর্গ নিয়ে ভর্তি ১৫, বুধবার বেড়ে হল ৯৭

নিজস্ব প্রতিবেদন: গতকাল, মঙ্গলবার পর্যন্ত করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ১৫ জন। আজ, বুধবার সেই সংখ্যা বেড়ে পৌঁছল ৯৭-এ। এর মধ্যে একটা স্বস্তির খবরও এসেছে। গত ২৪ ঘণ্টায় ৬৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। কারও নমুনাতেই ভাইরাসের উপস্থিতি মেলেনি। 
     
এদিন করোনার উপসর্গ নিয়ে রাজ্যের বিভিন্ন হাসপাতালে ভর্তি হলেন ৯৭ জন। মঙ্গলবার ভর্তি হয়েছিলেন মাত্র ১৫। এখনও পর্যন্ত উপসর্গ নিয়ে ২১৭ জন হাসপাতালে ভর্তি রয়েছেন। স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, রাজ্যে নতুন করে গৃহ পর্যবেক্ষণে (home quarantine) রয়েছেন ৩৯৬৯ জন। মোট ২২,৯২১ জন রয়েছেন গৃহ পর্যবেক্ষণে। রাজ্যে করোনার উপসর্গ নিয়ে চিকিত্সাধীন রয়েছেন ২১৭ জন। গত ২৪ ঘণ্টায় ৬৬ জনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পাওয়া যায়নি।

    

এরই মধ্যে বাংলায় দ্বিতীয় 'করোনা স্পেশালিটি হাসপাতাল' হল রাজারহাটের চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউট। বিদেশ থেকে আসা যাত্রীদের কোয়ারান্টাইনে রাখার ব্যবস্থা করা হয়েছিল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের অধীনস্থ ওই হাসপাতালে। সেটিকে পূর্ণমাত্রার একটি হাসপাতালে রূপান্তরিত করার সিদ্ধান্ত নিল স্বাস্থ্যভবন। যাতে রোগীর সংখ্যা আচমকা বেড়ে গেলে চিকিত্সার ব্যবস্থা করা সম্ভব হয়। ইতিমধ্যেই ৫০ জন ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মীদের পাঠানো হয়েছে ওই হাসপাতালে। রাখা হচ্ছে ৫০০টি শয্যা। কলকাতা মেডিক্যাল কলেজের পর এটিই হচ্ছে রাজ্যের ও পূর্ব ভারতের দ্বিতীয় করোনা চিকিত্সার হাসপাতাল।

আরও পড়ুন- বৃহস্পতিবার থেকে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির গ্রামীণ শাখায় আংশিক শাটডাউন