ইংল্যান্ড থেকে ফিরে মায়ের সঙ্গে ঘুরেছেন রাজ্যের প্রথম করোনা আক্রান্ত

কলকাতায় প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর খোঁজ মিলল।

Updated By: Mar 17, 2020, 11:18 PM IST
ইংল্যান্ড থেকে ফিরে মায়ের সঙ্গে ঘুরেছেন রাজ্যের প্রথম করোনা আক্রান্ত

নিজস্ব প্রতিবেদন: এয়ার ইন্ডিয়ার বিমানে ইংল্যান্ড থেকে রবিবার শহরে ফিরেছিলেন। মঙ্গলবার যুবকের শরীরে ধরা পড়ল করোনাভাইরাস। তাঁকে রাখা হয়েছে বেলেঘাটা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে। এর মধ্যে মায়ের সঙ্গে ওই যুবক ঘোরাঘুরি করেছিলেন বলেও খবর। গিয়েছিলেন একটি অফিসেও।

কলকাতায় প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর খোঁজ মিলল। ইংল্যান্ড থেকে রবিবার বাড়ি ফিরেছেন ওই যুবক। বিমান বন্দরে তাঁর শারীরিক পরীক্ষাও করা হয়েছিল। কিন্তু সংক্রমণ ধরা পড়েনি। উপসর্গও নেই। তাঁকে গৃহবন্দি থাকতে নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু সেই নির্দেশ ওই যুবক মানেননি বলে খবর। মা নবান্নের সরকারি আমলা। তাঁর সঙ্গে ওই যুবক ঘোরাঘুরি করেছেন। গিয়েছিলেন একটি সরকারি অফিসেও। ওই যুবক থাকেন কলকাতা সংলগ্ন এলাকায়। তাঁর আবাসনের বাসিন্দাদের কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা চলছে।     

লন্ডনে একটি পার্টিতে গিয়েছিলেন ওই যুবক। সেই পার্টি থেকে সংক্রমণ হয়ে থাকতে পারে বলে চিকিত্সকদের জানিয়েছেন তিনি। বাড়ি ফেরার পর যুবক খবর পান, ওই পার্টির উপস্থিত কয়েকজন আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। এরপরই তিনি যান বেলেঘাটা হাসপাতালে। পরীক্ষায় তাঁর শরীরে মিলেছে করোনাভাইরাসের উপস্থিতি। বাবা-মা ও গাড়ির চালককে রাখা হয়েছে রাজারহাটে কোয়ারেন্টাইনে।

ওই যুবকের সহযাত্রীদের খোঁজ চলছে। তাঁদের রাখা হবে কোয়ারেন্টাইনে। এর পাশাপাশি যুবক কার কার সংস্পর্শে এসেছেন, কোথায় কোথায় গিয়েছেন, তাও জানা হচ্ছে। সেই সকল ব্যক্তিদের খোঁজ চালানো হচ্ছে। ইতিমধ্যে বৈঠকে বসেছেন স্বাস্থ্য কর্তারা। দিল্লির সঙ্গে যোগাযোগ রেখে ধাপে ধাপে পদক্ষেপ করা হবে বলে খবর।

আরও পড়ুন- মোদীর জন্যই ভারতে করোনা আক্রান্তের সংখ্যা অনেক কম, পঞ্চমুখ WHO কর্তা

.