করোনায় আক্রান্ত জামাত ফেরত হলদিয়া বন্দরের এক কর্মী

এর মাঝেও বেশ কয়েকবার বন্দরে এসেছেন ওই ব্যক্তি। বন্দরের অন্যান্য কর্মীরা আতঙ্কিত। গোটা বন্দর জুড়ে ব্যাপক সচেতনতা নেওয়া হয়েছে।

Updated By: Apr 4, 2020, 03:24 PM IST
 করোনায় আক্রান্ত জামাত ফেরত হলদিয়া বন্দরের এক কর্মী

নিজস্ব প্রতিবেদন:  করোনায় আক্রান্ত কলকাতা পোর্ট ট্র্রাস্টের এক কর্মী। শনিবার পোর্ট ট্রাস্টের তরফে একটি বিবৃতি দিয়ে তা জানানো হয়েছে। 
জানা গিয়েছে, ওই ব্যক্তি নিজামুদ্দিনের জামাতে গিয়েছিলেন। সেখান থেকে গত ২৪ মার্চ ফেরত এসেছেন। এরপর থেকেই অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। নিজামুদ্দিনের ঘটনা প্রকাশ্যে আসতেই তিনি স্বাস্থ্য পরীক্ষা করান। তবে এর মাঝেও বেশ কয়েকবার বন্দরে এসেছেন ওই ব্যক্তি। বন্দরের অন্যান্য কর্মীরা আতঙ্কিত। গোটা বন্দর জুড়ে ব্যাপক সচেতনতা নেওয়া হয়েছে।

এপ্রসঙ্গে কলকাতা পোর্ট ট্রাস্টের চেয়ারম্যান ভিনীত কুমার জানিয়েছেন, গত ২৩-২৪ তারিখ নাগাদ তাঁদের ওই কর্মী নিজামুদ্দিন থেকে ফিরেছিলেন। ২৪ তারিখ থেকে লকডাউন শুরু হয়ে গিয়েছিল। ফলে সেদিন থেকে আর বন্দরে কোনও কর্মী কাজে আসেননি। তাও কোনওভাবে যদি ওই কর্মী বন্দরে গিয়ে থাকেন, বা কারোর সঙ্গে কথা বলে থাকেন, তাই অন্যান্য কর্মীদের সুরক্ষার্থে স্যানিটাইজেশন  প্রক্রিয়া শুরু করেছে কর্তৃপক্ষ। পুরো বন্দর এলাকায় সোডিয়াম হাইড্রোক্লোরাইড সোলিউশন দিয়ে পরিস্কার করা হচ্ছে। এছাড়াও বন্দরে বেশ কয়েকজন আধিকারিক, যাঁদের সঙ্গে ওই ব্যক্তি দেখা করেছিলেন, তাঁদের কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। 

'নিজামউদ্দিনের ওরা এক-একজন মানববোমা... ভোটের রাজনীতি করছেন মুখ্যমন্ত্রী'

শুক্রবারই মুখ্যমন্ত্রী নবান্নে সাংবাদিক বৈঠক করে জানান, এখনও পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৩৮। তবে জলপাইগুড়িতেও একই পরিবারের চার সদস্যের মধ্যে সংক্রমণ দেখা দিয়েছে বলে খবর রয়েছে। তা এখনও 'পজেটিভ' নয়। তবে মুখ্যমন্ত্রী এও জানিয়েছেন, করোনা আক্রান্তরা সুস্থ হয়ে অনেকেই বাড়ি ফিরেছেন। ইতিমধ্যে ১২ জন হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। 

 

.