কলকাতায় সবচেয়ে বেশি সংক্রমণ যাদবপুর-বেহালায়, পুরসভার সমীক্ষা উঠে এল চাঞ্চল্যকর তথ্য

ওই দুই এলাকায় সংক্রমণের খবর বেশি পাওয়ার পরই একটি টিম তৈরি করে পুরসভা

Updated By: May 22, 2021, 04:29 PM IST
কলকাতায় সবচেয়ে বেশি সংক্রমণ যাদবপুর-বেহালায়, পুরসভার সমীক্ষা উঠে এল চাঞ্চল্যকর তথ্য

নিজস্ব প্রতিবেদন: গত বছর থেকেই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যায় শীর্ষে কলকাতা। অতিমারীর এই দ্বিতীয় ঢেউয়েও সেই একই ছবি মহানগরের। তবে এর মধ্যেই করোনা নিয়ে একটি গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করল কলকাতা পুরসভা।

আরও পড়ুন-রাজ্যে Black Fungus-এর প্রথম বলি, শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে করোনা রোগীর মৃত্যু

পুরসভায় স্বাস্থ্য দফতরের এক সমীক্ষায় দেখা যাচ্ছে এবার শহর কলকাতায় করোনা রোগীর সংখ্যা সবচেয়ে বেশি যাদবপুর ও বেহালায়(Behala)। ফলে ওই দুই এলাকার বাসিন্দাদের এনিয়ে দুশ্চিন্তা একলাফে বাড়ল অনেকটাই।

ওই সমীক্ষা রিপোর্টে বলা হয়েছে, পুরসভায় ১০, ১১, ১২, ১৪, ১৬ বরোগুলি পড়ছে যাদবপুর(Jadavpur) ও বেহালা অঞ্চলে। এইসব বরোগুলিতেই সংক্রমণ বেশি। ফলে ফের ওইসব এলাকায় স্যানিটাইজেশন প্রক্রিয়া চালু করছে পুরসভা। প্রয়োজনে অন্য বরোর লোকজনকেও এই কাজে লাগানো হবে বলে জানা গিয়েছে। পাশাপাশি ওইসব বেরোতে লকডাউন বিধি আরও কড়াভাবে লাগু করার ব্যাপারে পুলিসের সঙ্গে আলোচনা করছে পুরসভা।

আরও পড়ুন- অধিকারীদের বাড়তি গুরুত্ব, শিশির-দিব্যেন্দুকে ‘Y প্লাস’ নিরাপত্তা কেন্দ্রের

উল্লেখ্য, ওই দুই এলাকায় সংক্রমণের খবর বেশি পাওয়ার পরই একটি টিম তৈরি করে পুরসভা। সেখানে রাখা হয় নিকাশি, স্বাস্থ্য ও কঠিন বর্জ্য ম্যানেজমেন্টের একজন করে আধিকারিককে। ওই টিম একটি সমীক্ষা চালায়। তাতেই উঠে এসেছে ওই তথ্য। পাশাপাশি উঠে এসেছে, ওইসব এলাকায় বহুদিন ধরেই স্যানিটাইজেশন হচ্ছিল না।  এখনও ওইসব এলাকায় যদি নজর দেওয়া য়ায় তাহলে সংক্রমণে দ্রুত রাশ টানা সম্ভব হবে।

.