কলকাতা বিমানবন্দরে যাত্রীদের মুখ ঢাকা মাস্কে, স্ক্যানিংয়ের পর মিলছে বেরনোর সুযোগ

বিমানবন্দর সূত্রের খবর, প্রতিটি যাত্রীকে পরীক্ষা করা হচ্ছে তো বটেই, যদি কোনও যাত্রীর দেহে সংক্রমণ দেখা যায় তাহলে তাকে নিয়ে যাওয়া হবে বেলেঘাটা আইডি হাসপাতালে

Updated By: Mar 4, 2020, 11:16 AM IST
কলকাতা বিমানবন্দরে যাত্রীদের মুখ ঢাকা মাস্কে, স্ক্যানিংয়ের পর মিলছে বেরনোর সুযোগ

নিজস্ব প্রতিবেদন: করোনার আতঙ্ক ছড়িয়েছে গোটা দেশেই। তা থেকে বাইরে নয় কলকাতা বিমানবন্দরও। বিমানবন্দরের কর্মী থেকে নিরাপত্তারক্ষী সবার মুখেই মাস্ক। কোনও ঝুঁকি নিতে চাইছেন না কেউই।

আরও পড়ুন-বাংলার হিংসার নিন্দাও দরকার: ধনখড়, নন্দীগ্রাম ছাড়া কোথাও হয়নি, পাল্টা ফিরহাদের

বুধবার সকালে কলকাতা বিমানবন্দরে যাত্রীদের চোখেমুখে দেখা মিলল করোনার আতঙ্ক। এদের অধিকাংশই অবশ্য বিদেশি। বিমানবন্দর থেকে আজ যারা বেরিয়ে আসছেন তাদের সবার মুখেই মাস্ক। এরা কারও সঙ্গে তেমন কথাও বলছেন না। লাগেজ নিয়ে বেরিয়ে যাচ্ছেন। সূত্রের খবর, বিমান বন্দর থেকে বের হওয়ার আগে যাত্রীদের থার্মাল স্ক্যানিংয়ের পর বিমানবন্দর ছাড়ার অনুমতি দেওয়া হচ্ছে।

বিমানবন্দর সূত্রের খবর, প্রতিটি যাত্রীকে পরীক্ষা করা হচ্ছে তো বটেই, যদি কোনও যাত্রীর দেহে সংক্রমণ দেখা যায় তাহলে তাকে নিয়ে যাওয়া হবে বেলেঘাটা আইডি হাসপাতালে। সেখানেই রয়েছে আইসোলেশন ওয়ার্ড। কিছুদিন আগে ৩ বিমান যাত্রীকে বেলেঘাটায় নিয়ে যাওয়া হয়েছিল।

আরও পড়ুন-ইরানে আটকে সায়ন্তন-বিকাশরা, টালিগঞ্জ-দুর্গাপুরে করোনা আতঙ্কে দুই ইঞ্জিনিয়ারের পরিবার

এদিকে, মঙ্গলবার বিমানবন্দর কর্মী ও নিরাপত্তরক্ষীদের একটি প্রশিক্ষণ দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কর্মীরা। কর্মীদের শেখানো হয়েছে, কতটা দূরত্ব থেকে যাত্রীদের সঙ্গে কথা বলা যাবে।  সন্দেহজনক কিছু ধরা পড়লে কী করতে হবে। এছাড়াও বিমানবন্দরে যারা লাগেজ দেখাশোনা করেন তাদেরও প্রশিক্ষণ দেওয়া হয়েছে।  সতর্কতা হিসেব বিমানবন্দরের কর্মী থেকে নিরাপত্তারক্ষী সবাই কাজ করছেন মাস্ক পরে।

.