রাজ্যে দৈনিক কোভিড সংক্রমণ ও মৃত্যু নিম্নমুখী, আশঙ্কা বাড়াচ্ছে দার্জিলিং

গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ১৭ জনের।

Updated By: Jul 14, 2021, 12:08 AM IST
রাজ্যে দৈনিক কোভিড সংক্রমণ ও মৃত্যু নিম্নমুখী, আশঙ্কা বাড়াচ্ছে দার্জিলিং

নিজস্ব প্রতিবেদন: অনেকটাই কমে গিয়েছে বাংলায় কোভিড সংক্রমণ ও মৃত্যু। রাজ্যে করোনার রেখচিত্র নিম্নমুখী। গত ২৪ ঘণ্টায় কোভিড আক্রান্ত (West Bengal Covid Cases) হয়েছেন ৮৬৩ জন। মৃত্যু হয়েছে ১৭ জনের।

স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, শুক্রবার সংক্রমিতের সংখ্যা ৮৬৩। এ দিন নমুনা যাচাই করা হয়েছে ৪৬ হাজার ৯০৯ জনের। কমেছে সংক্রমণের হার। তা দাঁড়িয়েছে ১.৮৪ শতাংশে। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ৭৭। ৯৭ জন আক্রান্ত হয়েছেন উত্তর ২৪ পরগনায়। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্য যথাক্রমে ৩২,৩৩ ও ৪৭। ২৯ জন আক্রান্ত হয়েছেন পশ্চিম মেদিনীপুরে। দার্জিলিঙে ৮৯ জন সংক্রামিত। পর্যটনশহর দার্জিলিঙের করোনাচিত্র ভাবাচ্ছে প্রশাসনকে। এ দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও বেলাগাম পর্যটকদের নিয়ে আশঙ্কাপ্রকাশ করেছেন। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত ১৪ হাজার ১৯১ জন। 

গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ১৭ জনের। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা যথাক্রমে ১ ও ৩। ২ জনের মৃত্যু হয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। হাওড়ায় টানা মৃত্যুর ঘটনা নেই। হুগলিতে মৃতের সংখ্যা ১। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ১ হাজার ১৮৬ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৭.৮৮%।

বুধবার টিকা পেয়েছেন ১ লক্ষ ৯৯ হাজার ১২৩ জন। ৬৪ হাজার ৯২৪ জন নিয়েছেন টিকার প্রথম ডোজ। দ্বিতীয় ডোজ পেয়েছেন ১ লক্ষ ৩৪ হাজার ১৯৯ জন। এ পর্যন্ত টিকাকরণ হয়েছে ২ কোটি ৪১ লক্ষ ৬০ হাজার ৮৯৮ জনের।   

আরও পড়ুন- টিকাকরণ সম্পূর্ণ না হলে ভোট নয়: Suvendu; বাংলায় করোনা নেই বললেই চলে: Sukhendu

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.