KMC Election 2021: পুরভোটে 'সন্ত্রাস', হাইকোর্টে বাম-বিজেপি, মিলল মামলার অনুমতি

KMC Election 2021: আগামী ২৩ শে ডিসেম্বর মামলার শুনানি।

Updated By: Dec 20, 2021, 01:50 PM IST
KMC Election 2021: পুরভোটে 'সন্ত্রাস', হাইকোর্টে বাম-বিজেপি, মিলল মামলার অনুমতি
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : পুরভোটে সন্ত্রাসের অভিযোগে আদালতের দ্বারস্থ হল সিপিআইএম ও বিজেপি। পৃথক পৃথকভাবে আদালতের দ্বারস্থ বাম ও গেরুয়া শিবির। দু' পক্ষকেই মামলা ও অভিযোগপত্র দাখিলের সম্মতি দিয়েছেন হাইকোর্টের প্রধান বিচারপতি।

পুরভোটে সন্ত্রাসের অভিযোগে এদিন মামলা করার অনুমতি চেয়ে হাইকোর্টে আবেদন করেন কলকাতা পুরসভার ২ নম্বর ওয়ার্ডের সিপিআইএম প্রার্থী দেবলীনা সরকার। তাঁকে সেই মামলা করার অনুমতি দিয়েছেন প্রধান বিচারপতি। আগামী ২৩ শে ডিসেম্বর মামলার শুনানি। এর পাশাপাশি তথ্যপ্রমাণ দিয়ে অভিযোগপত্র দাখিল করতে চেয়ে আবেদন করে বিজেপিও। সেই আবেদনও মঞ্জুর করেছেন প্রধান বিচারপতি।

প্রসঙ্গত, রবিবার কলকাতা পুরসভা ভোটে ব্যাপক উত্তেজনা ছড়ায়। বোমাবাজির ঘটনা ঘটে। শিয়ালদহ ও বেলেঘাটায় বোমাবাজি হয়। টাকি বয়েজ স্কুলের সামনে বোমাবাজিতে জখম হন ২ জন। একজন পা হারান। ছাপ্পা ভোটেরও অভিযোগ ওঠে। বিরোধীরা শাসকদলের বিরুদ্ধে পোলিং এজেন্ট বসতে 'বাধা' দেওয়ার অভিযোগ করে। মারধরের অভিযোগ করে। এমনকি জোড়াসাঁকোতে ২২ নম্বর ওয়ার্ডে বিজেপি প্রার্থী মীনাদেবী পুরোহিতের ব্লাউজ, শাড়ি ছিঁড়ে দেওয়ার অভিযোগ ওঠে। এলএলএ হস্টেলে 'তালাবন্দি' করে রাখার অভিযোগ ওঠে একদল বিজেপি বিধায়ককে।

এই পরিস্থিতিতে বিরোধীরা পুরভোটে পুনর্নির্বাচনের দাবিতে সরব হয়। কিন্তু বিরোধীদের দাবি খারিজ করে দেয় রাজ্য নির্বাচন কমিশন। কমিশন সাফ জানায় যে, 'কোনও বুথেই পুনর্নির্বাচন নয়।' কমিশনের তরফে জানানো হয় যে, প্রত্যেক বুথের তথ্যই খতিয়ে দেখা হয়েছে। তারপর সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, কোনও বুথেই পুনর্নির্বাচন করার মতো পরিস্থিতি ছিল না। এই পরিস্থিতিতে এবার পুরভোটে সন্ত্রাসের অভিযোগে হাইকোর্টে গেল বাম-বিজেপি।

আরও পড়ুন, 

KMC Election 2021: 'ফুটেজ প্রকাশ্যে আনুন, ২৪ ঘণ্টার মধ্যে কড়া ব্যবস্থা নেব,' হুঁশিয়ারি অভিষেকেরKMC Election 2021: 'দম থাকলে ভোট বাতিল করে পুনর্নির্বাচন করুন', কমিশনকে চ্যালেঞ্জ Suvendu-র

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App  

.