Cyber Crime: সরকারি ভুয়ো ওয়েবসাইট! বালি খাদানের রশিদ বানিয়ে প্রতারণা

সরকারি ওয়েবসাইট জাল করে বালি খাদানের চালান তৈরি করে চালানো হতো অবৈধ ব্যবসা। তারা এখন জেল হেফাজতে রয়েছে। ধৃত তিনজনকে জিজ্ঞাসাবাদ করে উঠে আসে অভিযুক্ত অনুপ দাসের নাম। পুলিস সূত্রে খবর এই অনুপ দাস সরকারি ওয়েবসাইট এবং এই ভুয়া চালান তৈরী করেছিল।

Updated By: Apr 8, 2023, 02:48 PM IST
Cyber Crime: সরকারি ভুয়ো ওয়েবসাইট! বালি খাদানের রশিদ বানিয়ে প্রতারণা
নিজস্ব চিত্র

নান্টু হাজরা: সরকারি ভুয়ো ওয়েবসাইট তৈরি করে বালি খাদানের ভুয়ো রশিদ বানিয়ে প্রতারণা চক্রের আরও এক পান্ডা গ্রেফতার। এর আগে গ্রেফতার করা হয় তিন জনকে। তাদের জিজ্ঞাসাবাদ করে চতুর্থ ব্যক্তির নাম উঠে আসে। ধৃতের নাম অনুপ দাস। তিনি খড়গপুরের বাসিন্দা বলে জানা গিয়েছে। বিধাননগর সাইবার ক্রাইম থানার হাতে গ্রেফতার হন তিনি। শনিবার ধৃতকে বিধাননগর কোর্টে তোলা হবে।

সরকারি ভুয়া ওয়েবসাইট তৈরি করে সেখান থেকে বালি খাদানের ভুয়ো রশিদ বানিয়ে প্রতারণা। বীরভূমের প্রতারণা চক্রের চার নম্বর অভিযুক্তকে গ্রেফতার করলে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস।

আরও পড়ুন: Sealdah Railway Station: শিয়ালদহে পাওয়ার ব্লক, স্টেশন বন্ধ দশ ঘন্টা

সরকারি ওয়েবসাইট জাল করে বালি খাদানের চালান তৈরি করে চালানো হতো অবৈধ ব্যবসা। বীরভূমে হানা দিয়ে এমনই এক প্রতারণা চক্রের পর্দা ফাঁস করেছিল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস। এর আগে এই ঘটনায় তিনজনকে গ্রেফতার করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস।

তারা এখন জেল হেফাজতে রয়েছে। ধৃত তিনজনকে জিজ্ঞাসাবাদ করে উঠে আসে অভিযুক্ত অনুপ দাসের নাম। সেই তথ্যের ভিত্তিতে শুক্রবার খড়্গপুরে হানা দিয়ে অভিযুক্ত অনুপ দাসকে গ্রেফতার করে পুলিস।

আরও পড়ুন: Week 1| Daily Cartoon| সোমান্তরাল| Hold your tongue and let me love!

পুলিস সূত্রে খবর এই অনুপ দাস সরকারি ওয়েবসাইট তৈরিতে এবং এই ভুয়া চালান তৈরী করেছিল। মূল অভিযুক্ত সঙ্গে বালি খাদানের মালিকদের মিডলম্যান হিসেবে কাজ করতো এই অনুপ দাস।

শনিবার অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হবে। পুলিস তাকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে বলে পুলিস সূত্রে খবর। এই চক্রের সঙ্গে আর কারা জড়িত রয়েছে সে বিষয়ে তদন্ত করে দেখছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.