Debangshu Bhattacharya: মুখে লাল, বুকে শাহ, এ কোন দেবাংশু? বলছেন, '২০৩৬-এ সিপিএম ক্ষমতায়!'

Debangshu Bhattacharya vs Sayan Banerjee: দেবাংশু ভট্টাচার্য বলছেন যে, 'লালবৈশাখীর' প্রস্তুতি নিতে! কারণ ২০৩৬ সালে সিপিএম ফের আসবে ক্ষমতায়। অন্যদিকে দোলের দিনে দেবাংশুকে রঙিন আক্রমণ করলেন সিপিএমের সায়ন বন্দ্যোপাধ্যায়ের। যুব নেতা বলছেন, ছাব্বিশেই নাকি ক্ষমতায় আসছে সিপিএম।  

Updated By: Mar 7, 2023, 08:04 PM IST
Debangshu Bhattacharya: মুখে লাল, বুকে শাহ, এ কোন দেবাংশু? বলছেন, '২০৩৬-এ সিপিএম ক্ষমতায়!'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্যকে (Debangshu Bhattacharya) এক ডাকে সকলে চেনেন। তাঁর 'সোশ্যাল মিডিয়া প্রেজেন্স' ও জনপ্রিয়তা প্রশ্নাতীত। রাজনৈতিক মতাদর্শে বিপক্ষকে বিঁধতে তিনি একেবারে ওস্তাদ। হাস্যরসকে হাতিয়ার করে সিপিএম-বিজেপি-কে বিদ্রুপ করতে তিনি এক পা এগিয়েই থাকেন। ফেসবুক মাতিয়ে দেওয়ার মন্ত্র দেবাংশুর খুব ভালো ভাবেই জানা আছে। দোলের দিনেও দেবাংশু চুপ করে থাকলেন না। বোমা ফাটালেন সেই ফেসবুকে।

মঙ্গলবার দেবাংশু ফেসবুকে একটি ছবি পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে তাঁর গাল লাল আবিরে রাঙানো। পরনের সাদা টি-শার্টে জ্বলজ্বল করছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপি-র (BJP) তথাকথিত সেকেন্ড-ইন কম্যান্ড অমিত শাহর (Amit Shah) ছবি। এই ছবির সঙ্গেই দেবাংশু ক্যাপশনে জুড়ে দেন, '২০৩৬–এ সিপিএম ক্ষমতায় আসছে। তাই এই দোল লাল আবিরময় হোক! প্রস্তুতি হোক লালবৈশাখীর..দোলযাত্রার শুভেচ্ছা। লাল সেলাম'। দেবাংশু এর সঙ্গেই প্রণামের ইমোজি জুড়ে দিয়েছেন। দেবাংশুর এই পোস্ট দেখে আর চুপ করে বসে থাকতে পারেননি সিপিএমের যুব নেতা ও আইনজীবী সায়ন বন্দ্যোপাধ্যায় (Sayan Banerjee)।

 

আরও পড়ুনMamata Banerjee: সাগরদিঘি উপনির্বাচনে কেন হার? অন্তর্তদন্তের নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী

দেবাংশুকে ফেসবুকে ফলো করেন ২ লক্ষ ৪৬ হাজার ৮৭৯ জন। ফেসবুকে সায়নের সঙ্গে আছে ৪৫ হাজার ২৮২ জন। দেবাংশুকে ট্যাগ করে সায়ন লিখলেন,  'Debangshu Bhattacharya ২০৩৬ নয়, ২০২৬-এই লাল ফিরবে। তার সাথে সাথে দুর্নীতিবাজ তৃণমূলের মন্ত্রীসভার আর নেতাদের যাতে জেলে থাকতে কোনো অসুবিধে না হয়, তাও আমরা খেয়াল রাখব। ভরসা রেখো বন্ধু এই রাজ্যের একজন বেকার যুবককেও আর কালিঘাটের চৌকাঠে শুয়ে থাকতে হবে না, চৌকাঠ থেকে তুলে আমরাই চাকরি দেবো।চাকরি হবে। শিল্প হবে। রঙ লাগুক মনে, সমাজে । সবাইকে দোল পূর্ণিমার শুভেচ্ছা।'

ব্যবধান মাত্র ২২ মাসের। একুশের বিধানসভা নির্বাচনের পর এবার সাগরদিঘি কেন্দ্রটি হাতছাড়া হয়েছে শাসকদল তৃণমূলের। উপনির্বাচনে  ২২ হাজারেরও বেশি ভোটে জিতেছেন বাম-কংগ্রেস জোটপ্রার্থী বায়রন বিশ্বাস। সাগরদিঘি জয় সিপিএমকে যে বাড়তি অক্সিজেন দিয়েছে, তা আর বলার অপেক্ষা রাখে না। সাগরদিঘির প্রতিফলনই আগামী দিনে বাংলায় দেখা যাবে বলেই বিশ্বাস করছে লাল ব্রিগেড। সাগরদিঘি উপনির্বাচনের ফল ঘিরে সিপিএমের এই উন্মাদনাকে আমল না দেওয়ার পথেই তৃণূমল। যদিও তৃনমূল সুপ্রিমো ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় সাগরদিঘি উপনির্বাচন হারের পর অন্তর্তদন্তের নির্দেশ দিয়েছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.