রাজ্যে একদিনে করোনা আক্রান্ত ৯২, মোট মৃত ৭৯, সুস্থের হার ১৯.১২ শতাংশ

সংক্রমণ রুখতে বোরো ৪, বোরো ৬ ও বোরো ৭- এইসব জায়গায় বেলগাছিয়া মডেল অনুসরণ করা হবে।

Updated By: May 7, 2020, 07:59 PM IST
রাজ্যে একদিনে করোনা আক্রান্ত ৯২, মোট মৃত ৭৯, সুস্থের হার ১৯.১২ শতাংশ

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার ৮৫। বুধবার ১১২। বৃহস্পতিবার একটু নীচে নেমে ৯২। করোনা আক্রান্ত বেড়েই চলেছে। বৃহস্পতিবার রাজ্যের বুলেটিন অনুযায়ী, মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫৪৮। এর মধ্যে শুধুমাত্র করোনায় মৃত্যু হয়েছে ৭৯ জনের। কো-মর্ডিবিটিতে মৃত্যু ৭২।

রাজ্য সরকার জানাচ্ছে, এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ২৯৬ জন। শতাংশের নিরিখে যা ১৯.১২। এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩২,৭৫২। বৃহস্পতিবারই পরীক্ষা হয় ২,৬১১ জনের। জনসংখ্যার নিরিখে প্রতি ১০ লাখ মানুষ পিছু ৩৬৩ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। 

বেলগাছিয়া মডেল

বুলেটিনে আরও বলা হয়েছে, এই মুহূর্ত সবচেয়ে বেশি চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে কলকাতার বোরো ৪, বোরো ৬ ও বোরো ৭। এইসব জায়গায় বেলগাছিয়া মডেল অনুসরণ করা হবে। কী সেই  মডেল? পাড়ায় পাড়ায় অল্প বয়সী ছেলেরা আড্ডা মারে। তাই তাদের হাইড্রক্সিক্লোরোকুইন খাওয়ানো হয়েছিল। তাতে সুফল মিলেছে। এবার এই মডেলই অন্যত্র ফলো করা হবে।

বড়বাজারের  বিকল্প

বুলেটিনে উল্লেখ কলকাতায় করোনার সংক্রমণ নিয়ে চিন্তা বাড়াচ্ছে বড়বাজার। বড়বাজার এলাকায় প্রতিদিন নিত‍্যপ্রয়োজনীয় জিনিস নিয়ে প্রচুর গাড়ি ঢোকে। লোডিং-আনলোডিং করা হয়। সেখান থেকে সংক্রমণের আশঙ্কা রয়েছে। তাই ওই এলাকায় যাতে ট্রাক না ঢুকতে পারে এবং শহরের বাইরে কোথাও লোডিং- আনলোডিংয়ের ব‍্যবস্থা করা যায়, তার জন‍্য পুলিসকে অন্যত্র জায়গা খোঁজার জন‍্য বলা হয়েছে। বাজার স্থানান্তর নয়, লোডিং-আন লোডিংয়ের জায়গা স্থানান্তর করার চিন্তাভাবনা করছে সরকার।

আরও পড়ুন, কলকাতা পুরসভায় প্রশাসক! সংবিধানের ধারা তুলে মুখ্যমন্ত্রীর কাছে জবাব তলব রাজ্যপালের

.