Dilip Ghosh: 'এখন চুপচাপ থাকুন, কেউ পাত্তা দেয় না আপনাকে'; মুখ্যমন্ত্রীকে কড়া ভাষায় আক্রমণ দিলীপ ঘোষের

তিনি বলেন, ‘লোকে নাটক দেখছে মমতা ব্যানার্জির সরকার পুরো দুর্নীতিতে ছেয়ে গিয়েছে। অ্যাডমিনিস্ট্রেশন পুরো ভেঙে পড়েছে। সাধারণ মানুষ এখন ত্রাহি ত্ৰাহি করছে কখন সরকারের থেকে মুক্তি পাবে। কিছু একটা উল্টোপাল্টা বলে লোককে বিভ্রান্ত করার অভ্যাস। নতুন একটা ফাণ্ডা শুরু করেছেন’।

Updated By: May 28, 2023, 09:32 AM IST
Dilip Ghosh: 'এখন চুপচাপ থাকুন, কেউ পাত্তা দেয় না আপনাকে'; মুখ্যমন্ত্রীকে কড়া ভাষায় আক্রমণ দিলীপ ঘোষের
নিজস্ব চিত্র

সৌমেন ভট্টাচার্য: রবিবার সকালের বিমানে দিল্লির উদ্দেশ্যে রওনা দিলেন বিজেপি সর্বভারতীয় সহ-সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ। যাওয়ার সময় সাংবাদিকদের মুখোমুখি হন তিনি।  

বিরোধী রাজনৈতিক দলগুলোর নতুন সংসদ ভবন উদ্বোধনের অনুষ্ঠান বয়কট নিয়ে দিলীপ ঘোষ বলেন, ‘এরা সব জায়গায় রাজনীতি করে বিরোধী রাজনৈতিক দলগুলোর এমন অবস্থা অস্তিত্ব সংকটে কোনও না কোনও একটা ছুতোয় বিরোধিতা করে বেঁচে থাকা মিডিয়াতে আসার চেষ্টা করা। আমরা দেখলাম জি২০ যখন কাশ্মীরে হল কিছু দেশ বিরোধিতা করে এলো না তাদের সঙ্গে আমাদের সম্পর্ক খারাপ না তারাও তাদের রাজনীতির জন্য আসেনি’। তিনি আরও বলেন, ‘সংসদ ভবন ভারতবর্ষের ইতিহাসে একটা গরিমা, ভারতবর্ষের ইতিহাসে একটা ঐতিহাসিক বিষয়, একশো বছর আগেরটা ইংরেজ তৈরি করেছ এখন স্বাধীন ভারতের স্বাধীন সরকার এটা তৈরি করেছে। যে সরকার করছে তার প্রধানমন্ত্রী উদ্বোধন করছেন এটা আমাদের কাছে গর্বের গরিমার। এতেও কিছু লোক রাজনীতি করছে রাজনীতি দেখছে, আসছে না’।

দিলীপ আরও বলেন, ‘তারা রাষ্টপতির কথা বলছে তারা জীবনে কোনওদিন রাষ্ট্রপতিকে ডাকেনি, সেই কংগ্রেস পার্টি যারা রাষ্ট্রপতির বিরুদ্ধে ভোট দিয়েছেন তখন তারা মনে করেনি তিনি একজন আদিবাসী মেয়ে। রাষ্ট্রপতি নির্বাচনে ভোট বয়কট করছে তারাই আজকে রাষ্ট্রপতি বাহানা করে বয়কট করছে। তার মানে মোদিজীর সামনে দাঁড়ানোর মতো হিম্মত নেই। আমরা ইতিহাস দেখছি যারা মোদীজির বিরোধিতা করেছে সে কোনও দেশ কোনও পার্টি হোক কোনও ব্যক্তি হোক তাদের কি দুর্দশা হয়েছে এদেরও তাই হবে’।

মুখ্যমন্ত্রীর দিল্লির মসনদ বদলানো মন্তব্য প্রসঙ্গে বলেন, ‘ওনাকে কে ধমকেছে? উনি তো সবাইকে ধমকান দেখলেন কার লেঙ্গে হামসে জোর টাকরা এগুলো কার ডায়লগ, মমতা বন্দ্যোপাধ্যায়, উনি কাউকে দেখতেও পারেন না, করতেও পারেন না, কেউ ওনাকে মানে না। আজকাল ওনার পার্টির লোকেরা চুল ধরে টানাটানি করছে, মারামারি করছে, গোলাগুলি চালাচ্ছে, কেউ মানে না। কিন্তু সেই আকর যায়নি। আমি অমুক, আমি তুমক। আপনি কিচ্ছু না এখন। এখন চুপচাপ থাকুন। কেউ পাত্তা দেয় না আপনাকে। উনি যে লোকে হাওয়া দিলে হাওয়া খেয়ে যান, পান খেয়ে যান সেটা বোঝা যাচ্ছে সারা দেশ জুড়ে। যেই নেতা গুলোর একটা এমএলএ এমপি নেই সেই নেতাগুলো বলছে দিদি আপনি আসুন মোদীজির সামনে। উনি গতবারের অভিজ্ঞতা থেকে বুঝে গেছেন মোদীজির সামনে যাওয়া উচিত হবে না। এখন কে মোদিজীর সামনে যাবে সেই প্রতিযোগিতা চলছে’।

তিনি আরও বলেন, ‘লোকে নাটক দেখছে মমতা ব্যানার্জির সরকার পুরো দুর্নীতিতে ছেয়ে গিয়েছে। অ্যাডমিনিস্ট্রেশন পুরো ভেঙে পড়েছে। সাধারণ মানুষ এখন ত্রাহি ত্ৰাহি করছে কখন সরকারের থেকে মুক্তি পাবে। কিছু একটা উল্টোপাল্টা বলে লোককে বিভ্রান্ত করার অভ্যাস। নতুন একটা ফাণ্ডা শুরু করেছেন’।

আরও পড়ুন: Mainak Banerjee: বিমানবন্দরে 'তাণ্ডবে' জামিন অযোগ্য ধারায় মামলা, কী বলছেন মৈনাক-ঐশ্বর্যা?

মুখ্যমন্ত্রীর জাতি দাঙ্গা মন্তব্য প্রসঙ্গে তিনি বলেন, ‘উনি কেন কথা বলেনি কুড়মিদের সঙ্গে। কেন আদিবাসীদের সমস্যা নিয়ে কথা বলেননি। কেন কেন্দ্রীয় সরকারের সঙ্গে কথা বলেনি। উনি বলেছেন আমরা সমর্থন করি। আপনাদের সমর্থনে প্রস্তাব পাঠিয়েছি। সেটাও মিথ্যা কথা। আজ পর্যন্ত প্রস্তাবটা পাঠাননি সেটা জেনে গিয়েছে কুড়মিরা, তাই আজকে চোর চোর বলছে, গাড়ি আটকাচ্ছে গাড়ি ভাঙছে, তার জবাব দিতে হবে ওনাকে। এভাবে চালাকি করে বেশি দিন চলবে না’।

অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন বিজেপি কুড়মি আন্দোলন হাইজ্যাক করছে, এই মন্তব্য প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, কারোর আন্দোলন হাইজ্যাক করিনি, করবো না। কারণ কুড়মিরা আমার বিরুদ্ধে আন্দোলন করেছে, আমার বাড়ি ঘেরাও করেছে, ভেঙেছে, উনি সমর্থন করেছেন। যাও দিলীপ ঘোষের বাড়ি ভাঙো। টাকা দিয়েছেন ওনারা কুড়মিদের। কুড়মিদের নিজেদের অধিকারের জন্য আন্দোলন করছেন। আমাদের নৈতিক সমর্থক রয়েছে। তার জন্য দেশি ব্যবস্থা আছে সেই অনুযায়ী দেশের সিস্টেম, সংবিধান যদি অনুমতি দেয় তাহলে তারা নিশ্চয়ই তাদের অধিকার পাবে’।

আরও পড়ুন: Abhishek Banerjee: রাতারাতি বদলি অভিষেকের কনভয়ে হামলার ঘটনায় আটক কুড়মি নেতা রাজেশ মাহাত!

কুড়মি নেতা রাজেশ মাহাতোকে কোচবিহারে বদলি প্রসঙ্গে তিনি বলেন, ‘এই যে প্রতিহিংসার রাজনীতির জন্য আন্দোলন করছে যারা, সরকারি কর্মচারীদের বিভিন্ন জায়গা ট্রান্সফার করা হচ্ছে। এর আগে প্যারা টিচার, পার্ট টাইম টিচার যারা ছিলেন তারা আন্দোলন করেছেন। তাদেরকে বিভিন্ন জায়গায় গঙ্গাসাগর থেকে আলিপুরদুয়ার এই কলকাতা থেকে তাদের ট্রান্সফার করা হয়েছিল। এখন যারা কুড়মিদের আন্দোলন করছেন, কুড়মি সমাজের অধিকার নিয়ে, তাদেরকে দমন পীড়ন করে অপমান করা এবং তারপর তাদেরকে আর্থিকভাবে ভাতে মারা চেষ্টা করছেন। এই করে সরকার আগুনে ঘি ঢালছে’।

এগরা কান্ড নিয়ে মুখ্যমন্ত্রী পুলিসের ব্যর্থতা মন্তব্য প্রসঙ্গে তিনি বলেন, ‘যখন কিছু করতে পারেন না বুঝতে পারেন না, তখন কারোর না কারোর গল্প বলেন। পুলিসের ব্যর্থতা, ইন্টেলিজেন্স ফেলিও,র ঝাড়খন্ড থেকে লোক এসেছে, বিহার থেকে লোক এসেছে। উনি কি করতে আছেন এখানে? আপনার দায়িত্ব কী আছে? আপনাকে কেন লোকে মুখ্যমন্ত্রী করেছেন? বাহানা দেবেন বলে? আজ পর্যন্ত কোনও সমস্যার সমাধান করতে পারেননি। রোজ বোমা বিস্ফোরণ হচ্ছে, কোথাও আটকাতেও পারছেন না। কারণ তার পার্টির লোকেরা সব জায়গায় যুক্ত’।

মুখ্যমন্ত্রী ঘোষণা আন্ত:রাজ্য সীমান্তের দায়িত্বে থাকবে হোমগার্ডরা। এই প্রসঙ্গে তিনি বলেন, ‘হোম গার্ড কোথায় আছে, তারা কি করবেন, কী অধিকার আছে? তাদের থাপ্পড় মেরে লোকে ঢুকে যাবে হোমগার্ড ও সিভিক পুলিস দিয়ে চলছে। কোন পুলিসই নেই। চাকরি দিচ্ছেন না লোককে’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.