ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ বন্ধ করেছিলেন মমতা, বাবুল চালু করেছেন: দিলীপ

 মেট্রো উদ্বোধন ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক বিতর্ক।

Reported By: অঞ্জন রায় | Updated By: Feb 14, 2020, 08:26 PM IST
ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ বন্ধ করেছিলেন মমতা, বাবুল চালু করেছেন: দিলীপ

নিজস্ব প্রতিবেদন: ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধনে ডাক পাননি। বিধানসভায় অনুযোগের সুরে মমতা বলেছেন,"তখন ইউপিএ সরকারে ছিলাম। কষ্ট লাগে। চোখের জল ফেলতে হয়েছিল প্রকল্পের টাকা জোগাড় করতে। আমার ছবির দরকার ছিল না। একটা খবর তো দিতে পারত।" মমতার বিরুদ্ধেই মেট্রো প্রকল্প বন্ধ করে দেওয়ার অভিযোগ তুললেন বিজেপির রাজ্য সভাপতি। তাঁর কটাক্ষ, ফটো তোলার মায়া ত্যাগ করা উচিত ওনার। একটা টাকা না দিয়েও নাম কিনতে চাইছেন। 

বৃহস্পতিবার ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধন করেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। তাঁর সঙ্গে ছিলেন বাবুল সুপ্রিয়ও। কিন্তু মেট্রো উদ্বোধন ঘিরেই শুরু হয়েছে রাজনৈতিক বিতর্ক। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ করা হয়নি বলে দাবি করে তৃণমূল কংগ্রেস। আমন্ত্রিত বিধায়ক সুজিত বসু, সাংসদ কাকলি ঘোষ দস্তিদার অনুষ্ঠান বয়কট করেন। মেট্রো রেল কর্তৃপক্ষ দাবি করে, মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি পাঠানো হয়েছিল। নবান্নে পাঠানো হয়েছিল এক মেট্রো কর্তা। পীযূষ গোয়েলের নির্দেশেই তা করা হয়েছিল। তবে শেষপর্যন্ত মুখ্যমন্ত্রী তো বটেই, শাসক দলের কোনও প্রতিনিধিই উদ্বোধনে ছিলেন না।  

এদিন দিলীপ ঘোষ বলেন,''আমন্ত্রণ জানানো হয়েছিল। জানি না কেন পাননি? মেট্রো প্রকল্প আটকে গিয়েছিল। বাবুল সুপ্রিয় নিজে বস্তি লোকেদের বুঝিয়ে আবার চালু করেছেন। মমতা বন্দ্যোপাধ্যায় তো বন্ধ করতে চেয়েছিলেন। উনি ফটো তোলার জন্য যেতে চান। ওনার ফটোর মায়া ত্যাগ করা উচিত। আরও তো অনেক অনুষ্ঠান আছে। একটা টাকা না দিয়েও নাম কিনতে চাইছেন, এটা ঠিক নয়।''   

আরও পড়ুন- 'ইস্ট-ওয়েস্ট মেট্রোর টাকা জোগাড়ে অনেক চোখের জল ফেলেছি, ছবি চাই না, খবরটুকু দিত'