Lake Club Death: ''রেসকিউ বোট থাকলে এমন ঘটত না'', ফিরহাদের নিশানায় পরিবেশ প্রেমীরা

রবীন্দ্র সরোবরের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। এই ঘটনায় নিহত দুই ছাত্রের প্রতি দুঃখ প্রকাশ করেছেন ফিরহাদ হাকিম। পাশাপাশি তিনি এই ঘটনার জন্য দায়ি করেছেন রাজ্যের পরিবেশবীদদের

Updated By: May 22, 2022, 01:25 PM IST
Lake Club Death: ''রেসকিউ বোট থাকলে এমন ঘটত না'', ফিরহাদের নিশানায় পরিবেশ প্রেমীরা
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: শনিবার বিকেলে কালবৈশাখী আছড়ে পড়ে কলকাতায়। সেইসময় লেক ক্লাবে রোয়িং প্রাকটিস করছিলেন বেশ কয়েকজন। প্রবল ঝড়ে নৌকা উল্টে জলে পড়ে যায় ৪ কিশোর। এদের মধ্য়ে ২ জনকে উদ্ধার করা গেলেও ২ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের একজনকে একটি বেসরকারি হাসপাতালে ও অন্যজনকে সরকারি হাসপাতালে ভর্তি করা হয়। মৃত ছাত্রদের নাম সৌরদ্বীপ চট্টোপাধ্যায় ও পুশন সাধুঁখা। মৃত দু’জনেই সাউথ পয়েন্ট স্কুলের ছাত্র।

তারপরেই রবীন্দ্র সরোবরের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। এই ঘটনায় নিহত দুই ছাত্রের প্রতি দুঃখ প্রকাশ করেছেন ফিরহাদ হাকিম। পাশাপাশি তিনি এই ঘটনার জন্য দায়ি করেছেন রাজ্যের পরিবেশবীদদের। রবীন্দ্র সরোবরের ক্ষতি হচ্ছে এই অভিযোগ তুলে সেখান থেকে রেসকিউ বোট সরিয়ে দেওয়া হয়েছে। ফিরহাদ হাকিমের দাবি সরোবরে যদি উদ্ধারকারী বোট দুটি থাকত তাহলে দুজন ছাত্রকে জীবিত অবস্থায় উদ্ধার করা যেত। 

ফিরহাদের বক্তব্য, ''জাতীয় গ্রিন ট্রাইবুনালে পিটিশন করে রেসকিউ বোটটাকে সরিয়ে দেওয়া হয়েছিল। রেসকিউ বোট থাকলে এমনটা ঘটত না। একটা রেসকিউ বোট থাকা খুব দরকার। ওই বোট থাকলে দুটি ছেলের প্রাণ বেঁচে যেত। পরিবেশবীদদের বুঝতে হবে মানুষ আগে না মাছ।'' 

ইন্টার স্কুল রোয়িং প্রতিযোগিতার জন্য প্রাকটিস করছিল ওই ৪ জন। আর সেই প্রাকটিসের সময়েই নৌকা উল্টে যায়। এ ঘটনায় তোলপাড় হয়েছে তিলোত্তমা। প্রসঙ্গত, শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে কালবৈশাখী শুরু হয় দক্ষিণবঙ্গের অন্যান্য জেলা সহ কলকাতায়। ঘন্টায় ৯০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যায় শহরে এবং তারপরে বৃষ্টি হয়।

আরও পড়ুন,  Lake Club Death: কালবৈশাখীর সময় রোয়িং কেন? প্রশ্ন মৃত দুই কিশোরের পরিবারের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.