ওঁর লোকেরা বোমা ফাটিয়ে মানুষ মারবে, আর উনি প্যাকেজ দেবেন! মমতাকে কটাক্ষ দিলীপের

জঙ্গলমহলে মমতার সভা প্রসঙ্গে দিলীপ বাবুর বক্তব্য, মুখ্যমন্ত্রী ওখানে এক পয়সার কাজ করেননি। আর কালীঘাটে বসে বলে দেন জঙ্গলমহল হাসছে। ওঁরও যোগ্য জবাব পাওয়ার দিন এসে গেছে। অভিষেক বলছে, ওরা নাকি কুড়মি ভোট পায় না। তাহলে পুরুলিয়া বাঁকুড়াতে কুড়মি এলাকায় ওরা ভোটে জিতল কীভাবে? ভোটও নেবেন। স্বীকারও করবেন না। অপমানও করবেন। এসব করার অধিকার কে দিয়েছে?

Updated By: May 27, 2023, 02:08 PM IST
ওঁর লোকেরা বোমা ফাটিয়ে মানুষ মারবে, আর উনি প্যাকেজ দেবেন! মমতাকে কটাক্ষ দিলীপের
ফা

অয়ন ঘোষাল: বাজি কারখানার বিস্ফোরণে মৃতদের পরিবারের সঙ্গে দেখা করতে এগরা যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে মুখ্যমন্ত্রীর এই সফরকে কটাক্ষ করেছেন বিজেপি নেতার দিলীপ ঘোষ। এদিন তিনি বলেন,  'ওনার লোকেরা বোমা ফাটিয়ে মানুষ মারবে। আর উনি প্যাকেজ দেবেন। এই প্যাকেজ দিয়ে কতদিন চালাবেন? বোমা কারখানা বন্ধ করছেন না কেন? বোমা সাপ্লাইয়ের হাব হয়ে গেছে পশ্চিমবঙ্গ। আমি আফগানিস্তান বললে ববি হাকিমের কষ্ট হয়। এ রাজ্য আফগানিস্তান সিরিয়া সব হয়ে গেছে। লোকে কেন আপনাদের আক্রমণ করছে? কেন চোর বলছে? ওরা অত্যাচারে জর্জরিত হয়ে গিয়েছে।'[

আরও পড়ুন, WBJEE Result 2023: হার মানল শারীরিক অসুস্থতা, জয়েন্টে সবার আগে কলকাতার সাহিল! 

এদিন অভিষেকের যাত্রাপথে কুড়মিদের বিক্ষোভ নিয়েও কথা বললেন দিলীপ ঘোষ। ঝাড়গ্রামের গড় শালবনিতে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়, মন্ত্রী বীরবাহা হাঁসদার গাড়ি ভাঙচুর করে বিক্ষোভকারীরা। তৃণমূল কর্মী সমর্থকদের উপর হামলার অভিযোগও ওঠে। দিলীপ বাবুর মন্তব্য, জয় শ্রী রাম শ্লোগান কে শুনেছে? আমি তো মিডিয়ায় চোর চোর শ্লোগান শুনলাম। উনি বলছেন, যেখানে যাচ্ছেন, মানুষ নাকি জয় বাংলা বলছে। উনি সব শ্লোগান শুনতে পাচ্ছেন। শুধু এই শ্লোগানটা শুনতে পাচ্ছেন না? আপনি এত রাতে কী করতে জঙ্গলে ঢুকেছেন? আপনি কি জানেন জঙ্গলমহলের শান্তিপ্রিয় মানুষ সন্ধের মধ্যে ঘুমিয়ে পড়ে? আমি দিলীপ ঘোষ জঙ্গলমহলের ছেলে। কোনও সুস্থ মানুষ রাতে জঙ্গলমহলে বেরোয় না। গাড়ী ভাঙা এ রাজ্যে একটা পরম্পরা। আমার নিজের গাড়ি ১০ থেকে ১২ বার ভেঙেছে। আমি তো কখনও এ নিয়ে তৃণমূল কংগ্রেসকে দুঃখ প্রকাশ করতে দেখিনি। কারণ তাদের লোকেরাই ভেঙেছে।

তিনি আরও বলেন, আজ জঙ্গলমহলে গিয়ে কুড়মিদের বারবার করে অপমান করছে। ১২ বছর ক্ষমতায় আছেন। এদের এক ফোঁটা খাবার জল দিতে পারেননি। কেন্দ্রের পাঠানো রেশনটাও এরা ভালো করে পায় না। আবাস যোজনার টাকা লুঠ হয়ে গেছে। ওরা কি দোষ করেছে? তারপর আপনারা ধোঁকা দিলেন। বললেন কুড়মিদের আদিবাসী স্বীকৃতির জন্য চিঠি দিয়েছি। দেখা গেল সেই চিঠি দিল্লিতে পাঠানোই হয়নি। দিলীপ ঘোষের বাড়িতে পুরুলিয়া থেকে বাসে করে লোক পাঠিয়েছিলে। অজিত মাহাতো কে টাকা দিয়ে ২০ থেকে ২৫ হাজার টাকা দিয়ে বাস ভাড়া করে আমার খড়গপুরের বাংলোতে লোক পাঠানো হয়েছিল। এই টাকা কোথা থেকে এল? ওরা খুশি হয়েছিল। নেতারা হাসাহাসি করেছিল, যে দিলীপ ঘোষের বাড়িতে হামলা করা গেছে। আপনারা একবার সাঁওতাল ক্ষেপাচ্ছেন, একবার কুড়মি ক্ষেপাচ্ছেন। আপনাদের ওপর গোর্খারা ক্ষেপে আছে। রাজবংশিরা ও মতুয়ারা ক্ষেপে আছে। আপনাদের চালাকির ফল এবার ভুগতে হচ্ছে। গাড়ীতে পাথর পড়তেই আপনাদের প্যান্ট ঢিলে হয়ে গেছে। আমি যেখানেই যাই, আমার পিছনে গুন্ডা লেলিয়ে দেওয়া হয়। এবার দেখ কেমন লাগে!

আরও পড়ুন, Kuntal Ghosh: 'অভিষেকের সঙ্গে ব্যক্তিগত পরিচয় নেই কুন্তল ঘোষের'!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.