Kuntal Ghosh: 'অভিষেকের সঙ্গে ব্যক্তিগত পরিচয় নেই কুন্তল ঘোষের'!

 কুন্তল ঘোষ চিঠি মামলায় সুপ্রিম কোর্টে আপাত স্বস্তি পেলেন অভিষেক। হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের জরিমানার নির্দেশে স্থগিতাদেশ জারি করল শীর্ষ আদালত।

Updated By: May 26, 2023, 07:04 PM IST
Kuntal Ghosh: 'অভিষেকের সঙ্গে ব্যক্তিগত পরিচয় নেই কুন্তল ঘোষের'!

পিয়ালী মিত্র: 'অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ব্যক্তিগত পরিচয় নেই'! সিবিআইয়ের জেরায় দাবি করলেন কুন্তল ঘোষ। দিন কয়েক আগে প্রেসিডেন্সি সংশোধানাগারে গিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। সূত্রের খবর তেমনই।

ঘটনাটি ঠিক কী? নিয়োগ দুর্নীতির মামলায় এখন ইডি-র হেফাজতে কুন্তল ঘোষ। গত ৬ এপ্রিল ধৃতকে যখন আলিপুর আদালতে পেশ করা হয়, তখন বিচারক একটি চিঠি দেন কুন্তল। চিঠিতে তাঁর অভিযোগ, 'অভিষেক বন্দ্যোপাধ্যায় নাম বলানোর জন্য চাপ দিচ্ছেন তদন্তকারীরা'। কেন? সিবিআই ও ইডি-কে তদন্তের নির্দেশ দেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বলেন,'অভিষেক বন্দ্যোপাধ্যায় ও কুন্তল ঘোষকে জিজ্ঞাসাবাদ করা উচিত'।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ পুনর্বিবেচনার আর্জি জানিয়েছিলেন অভিষেক। কিন্তু সেই আবেদন খারিজ হয়ে যায় হাইকোর্টের বিচারপতি অমৃত সিনহার সিঙ্গল বেঞ্চে। শুধু তাই নয়, কুন্তল ঘোষ চিঠি মামলায় নিজাম প্যালেসে অভিষেককে ৯ ঘণ্টা ৪০ মিনিট ধরে জেরাও করেছে সিবিআই। এবার জিজ্ঞাসাবাদ করা হল স্বয়ং কুন্তল ঘোষকে।

আরও পড়ুন: Sangrami Joutha Mancha: তহবিল নয়ছয়ের অভিযোগ যৌথ মঞ্চের বিরুদ্ধে, আগাম জামিন ৭ নেতার

প্রেসিডেন্সি সংশোধাগারে বন্দি কুন্তল। সূত্রের খবর, দিন কয়েক আগে আদালতের অনুমতি নিয়ে সংশোধানাগারে গিয়ে তাঁকে জেরা করে সিবিআই আধিকারিকরা। জেরায় কুন্তলের দাবি, দলে মিটিং-মিছিল দেখা হত। কিন্তু অভিষেক বন্দ্য়োপাধ্যায়ের সঙ্গে ব্যক্তিগত পরিচয় বা যোগাযোগ ছিল না। তাহলে কি চাপে পড়ে সিবিআই-ইডি-র বিরুদ্ধে চিঠি? তৃণমূলের বহিষ্কৃত যুবনেতা বলেন, 'তাঁকে কেউ কোনও চাপ দেয়নি। নিজেই চিঠি লিখেছেন'।

 

এদিকে কুন্তল ঘোষ চিঠি মামলায় সুপ্রিম কোর্টে আপাত স্বস্তি পেলেন অভিষেক। কীভাবে? স্রেফ নির্দেশ পুনর্বিবেচনার আজি খারিজ নয়, আদালতের সময় নষ্ট করার জন্য তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে ২৫ লাখ টাকা জরিমানা করেছিল হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। সেই নির্দেশ স্থগিতাদেশ জারি করেছে দেশের শীর্ষ আদালত।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.