'ঘুরপথে নাম কেনা যায় না', মেট্রো নিয়ে মমতার পোস্টারকে কটাক্ষ দিলীপের

পোস্টার সাঁটিয়ে পাল্টা প্রচারে নেমেছে শাসকশিবির, যদিও পোস্টার পড়েছে বিধাননগর নাগরিকবৃন্দ ও বিধাননগর ক্লাব সমন্বয় কমিটির নামে।

Reported By: অঞ্জন রায় | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Feb 21, 2020, 06:05 PM IST
'ঘুরপথে নাম কেনা যায় না', মেট্রো নিয়ে মমতার পোস্টারকে কটাক্ষ দিলীপের

নিজস্ব প্রতিবেদন : ইস্ট-ওয়েস্ট মেট্রো নিয়ে ফের যুযুধান তৃণমূল-বিজেপি দুই শিবির। ইস্ট-ওয়েস্ট জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়ে সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত পোস্টার টাঙানো হয়েছে। সাংবাদিক বৈঠকে যার কটাক্ষ করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তৃণমূলকে একহাত নিয়ে তিনি বলেন, "এসব পোস্টারবাজির মধ্যে আমরা নেই। তাতে কোনও লাভ হয় না। টিএমসির ইচ্ছে ছিল পুরো কৃতিত্ব নেওয়া। কিন্তু সেটা হয়নি। এক পয়সাও এখানে রাজ্য দেয়নি। পুরোটা কেন্দ্রীয় সরকার করেছে। ঘুরপথে নাম কেনা যায় না।"

সপ্তাহখানেক হয়ে গিয়েছে, রেলমন্ত্রী পীযূষ গোয়েল এসে ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধন করে গিয়েছেন। উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ না জানানো-জানানো ইস্যুতে বিতর্ক দানা বাঁধে।  শুধুমাত্র স্থানীয় সাংসদ কাকলি ঘোষ দস্তিদার, বিধায়ক সুজিত বসু এবং কৃষ্ণা চক্রবর্তীকে আমন্ত্রণ করা হয়েছে। কিন্তু ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী, পুরমন্ত্রী, মুখ্যসচিব কাউকেই আমন্ত্রণ জানানো হয়নি বলে দাবি করে উদ্বোধনী অনুষ্ঠান বয়কট করে রাজ্য। পরে বিধানসভায় দাঁড়িয়ে ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধনী অনুষ্ঠানে ডাক 'না পাওয়া' নিয়ে দুঃখপ্রকাশও করতে দেখা যায় মুখ্যমন্ত্রীকে।

আরও পড়ুন, "কাউকে মুখ করে ভোটে নামে না, জেতার পরে নেতা ঠিক করে বিজেপি"

আরও পড়ুন, বেঙ্গালুরুতে AIMIM-এর সভায় যুবতীর 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান, তোলপাড় দেশ

বিধানসভায় দাঁড়িয়ে মমতা বলেন, "তখন ইউপিএ সরকারে ছিলাম। কষ্ট লাগে। চোখের জল ফেলতে হয়েছিল প্রকল্পের টাকা জোগাড় করতে। আমার ছবির দরকার ছিল না। একটা খবর তো দিতে পারত।" তৃণমূল নেত্রীর এই অভিযোগ-অনুযোগের পরই বাবুল সুপ্রিয় পাল্টা তোপ দাগেন, 'মিথ্যে কথা বলছেন মুখ্যমন্ত্রী।' সবমিলিয়ে তুঙ্গে ওঠে তরজা। এরপরই এবার সামনে এল এই পোস্টার। উল্লেখ্য, মেট্রো যে তাদের উদ্যোগে হয়েছে, বিজেপি ইতিমধ্যেই দলের ফেসবুক পেজে সেই মর্মে প্রচার শুরু করে দিয়েছে। আর তারপরই পোস্টার সাঁটিয়ে পাল্টা প্রচারে নামল শাসকশিবির, যদিও পোস্টার পড়েছে বিধাননগর নাগরিকবৃন্দ ও বিধাননগর ক্লাব সমন্বয় কমিটির নামে।

.