"কাউকে মুখ করে ভোটে নামে না, জেতার পরে নেতা ঠিক করে বিজেপি"

"...শোভনদার কাজ সবাই জানে। শোভনদা এলে ফিরহাদ হাকিমকে সমস্যায় পড়তে হবে।"

Reported By: অঞ্জন রায় | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Feb 21, 2020, 05:02 PM IST
"কাউকে মুখ করে ভোটে নামে না, জেতার পরে নেতা ঠিক করে বিজেপি"

নিজস্ব প্রতিবেদন : দলের তরফে কোনও পোস্টার দেওয়া হয়নি। পুরভোটে কাউকে নেতা হিসেবে আগাম ভাবাও হয়নি। শহরজুড়ে শোভন চট্টোপাধ্যায়ের পোস্টার প্রসঙ্গে সাফ বললেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। স্পষ্ট জানালেন, বিজেপি কাউকে মুখ করে ভোটে নামে না। জেতার পরে নেতা ঠিক করে বিজেপি।  

শোভন চট্টোপাধ্যায়কে মেয়র পদপ্রার্থী করে কি বিজেপি পুরভোটের লড়াইয়ে নামছে? পোস্টার ইস্যুতে এই প্রশ্নের উত্তরে দিলীপ ঘোষ সরাসরি বলেন, "আমারও জানা নেই। আমিও সংবাদমাধ্যমে, ফেসবুকে, সোশ্যাল মিডিয়ায় দেখলাম। তাতেই জানলাম। হতে পারে আমাদের কর্মীরা বা সাধারণ নাগরিকরা করেছেন। শোভনদার প্রতি আহ্বান। শোভনদা সক্রিয় হোক সেটাই সবাই চায়। পার্টির থেকে এটা করা হয়নি। তবে শোভনবাবু এলে ভালোই তো। শোভনদার কাজ সবাই জানে। শোভনদা এলে ফিরহাদ হাকিমকে সমস্যায় পড়তে হবে।"

প্রসঙ্গত, কলকাতা শহর ছয়লাপ শোভন বন্দ্যোপাধ্যায়ের পোস্টারে। এক্সাইড মোড় থেকে টালিগঞ্জ পর্যন্ত রাস্তায় জায়গায় জায়গায় শোভন চট্টোপাধ্যায়ের ছবি দেওয়া পোস্টার লাগানো হয়েছে। নাগরিকবৃন্দের নামে দেওয়া পোস্টারে কোথাও লেখা হয়েছে "কলকাতার বেহাল দশাকে পুনরায় স্বমহিমায় ফিরিয়ে আনতে আপনি এগিয়ে আসুন শোভনদা।" কোথাও আবার লেখা, "অসম্পূর্ণ কলকাতার পৌরসভাকে পুনরায় স্বমহিমায় আনতে ফিরে আসুন শোভনদা।"

আরও পড়ুন, লাভের গুড় যেন একা না খায় বিজেপি! ইস্ট-ওয়েস্ট মেট্রোর জন্য মমতাকে ধন্যবাদ জানিয়ে পোস্টার

আরও পড়ুন, মেলেনি অনুমতি, শহিদ মিনারে অমিত শাহের সভা ঘিরে জটিলতা

সূত্রে খবর, রাজ্য নেতৃত্বের সঙ্গে আপাতত কোনও যোগাযোগ নেই শোভন চট্টোপাধ্যায়ের। সেখানে কে এই পোস্টার দিল? তা নিয়ে উসকে ওঠে জল্পনা। পোস্টারে বিজেপির প্রতীক পদ্মফুলের ছবি থাকায় একাংশ মনে করে, বিজেপির তরফেই এই পোস্টার দেওয়া হয়েছে। অনেকে অবশ্য আবার উল্টোকথাও বলেন। তাঁরা দাবি করেন, নিজের ভ্যালু বাড়াতে শোভন চট্টোপাধ্যায় হয়তো নিজেই এই পোস্টার দিয়েছেন!