শপথ নেওয়ার পর প্রশাসনে রদবদল, ২ জেলার DM-কে সরালেন Mamata

এই মর্মে নির্দেশিকা জারি করল নবান্ন।

Updated By: May 5, 2021, 07:33 PM IST
শপথ নেওয়ার পর প্রশাসনে রদবদল, ২ জেলার DM-কে সরালেন Mamata

নিজস্ব প্রতিবেদন: একজন ম্যানেজিং ডিরেক্টর পদে বদলি হয়ে গেলেন, আর একজন আপাতত কম্পালসরি ওয়েটিংয়ে। তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েই পূর্ব মেদিনীপুর ও পুরুলিয়ার জেলাশাসককে সরিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়  (Mamata Banerjee)।

নির্বাচন পর্ব মিটে গিয়েছে। রাজ্যের আইনশৃঙ্খলার দায়িত্ব সরকারকে ফিরিয়ে দিয়েছে কমিশন। বিপুল সংখ্য়াগরিষ্ঠতা নিয়ে ফের মুখ্যমন্ত্রীর কুর্সিতে মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন রাজভবনে শপথ নিয়েই সোজা নবান্নে চলে যান তিনি। সচিবালয়ে ঢোকার মুখে গার্ড অফ অনার দেওয়া হয় মুখ্য়মন্ত্রীকে। 

আরও পড়ুন: নবান্নে ফিরেই ডিজি ও এডিজি আইনশৃঙ্খলায় পুনর্বহাল Mamata-র

নবান্নে সাংবাদিক সম্মেলন করে রাজ্য পুলিসে ডিজি পদে বীরেন্দ্র ও এডিজি (আইনশৃঙ্খলা) পদ  বীরেন্দ্র ও জাভেদ শামিমকে পুনর্বহাল করার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী নিজেই। আদর্শ আচরণবিধি জারি হওয়ার পর দু'জনকেই সরিয়ে দিয়েছিল কমিশন। এর কিছু পরেই নবান্ন থেকে নির্দেশিকা জারি করে জানানো হয়, স্মিতা পাণ্ডেকে সরিয়ে পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পদে আনা হয়েছে পূর্ণেন্দু কুমার মাঝি। তিনি এর আগে ইন্ডাস্ট্রিয়াল কর্পোরেশনের সচিব ছিলেন। অন্য দিকে স্মিতাকে ওয়েবল-এর ম্যানেজিং ডিরেক্টর হিসাবে নিয়োগ করা হয়েছে।

আরও পড়ুন: শপথের পর 'নরেন্দ্র মোদীজি'-কে ধন্যবাদ জানিয়ে সৌজন্য রক্ষা Mamata-র

ভোটের প্রচারে নন্দীগ্রামে গিয়ে চোট পেয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। হামলার অভিযোগ খারিজ করে দিলেও, সেই ঘটনার পর পূর্ব মেদিনীপুরের তখনকার জেলাশাসক বিভু গয়ালকে সরিয়ে দেয় কমিশন। দায়িত্ব দেওয়ার স্মিতা পাণ্ডেকে। এদিকে জেলা প্রশাসনের রদবদল ঘটল পুরুলিয়াতেও। অভিজিৎ মুখোপাধ্যায়কে পাঠানো হল কম্পালসরি ওয়েটিংয়ে। তাঁর বদলে নয়া জেলাশাসক হলেন রাহুল মজুমদারকে।