নবান্নে ফিরেই ডিজি ও এডিজি আইনশৃঙ্খলায় পুনর্বহাল Mamata-র

ভোটের আগে ডিজি বীরেন্দ্রকে সরিয়ে নীরজয়ন পান্ডেকে এনেছিল নির্বাচন কমিশন (Election Commission)।

Updated By: May 5, 2021, 04:43 PM IST
নবান্নে ফিরেই ডিজি ও এডিজি আইনশৃঙ্খলায় পুনর্বহাল Mamata-র

নিজস্ব প্রতিবেদন: আদর্শ আচরণবিধি জারি হওয়ার পর রাজ্য পুলিসের ডিজি-এডিজি আইনশৃঙ্খলা পদ থেকে বীরেন্দ্র ও জাভেদ শামিমকে সরিয়ে দিয়েছিল নির্বাচন কমিশন (Election Commission)। তাঁদের পুনর্বহাল করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শপথের পরই নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন, রাজ্য পুলিসের ডিজি-র পদে ফিরিয়ে আনা হচ্ছে বীরেন্দ্রকে। এডিজি আইনশৃঙ্খলায় ফিরলেন জাভেদ শামিম। রাজ্যের হিংসার ঘটনা প্রসঙ্গে মমতার (Mamata Banerjee) মন্তব্য, বিজেপি যেখানে জিতেছে সেখানেই অত্যাচারের ঘটনা বেশি হচ্ছে। এই ঘটনাগুলি বন্ধে পুলিস সুপার ও জেলাশাসককে কড়া নির্দেশ দেওয়া হয়েছে।        

শপথগ্রহণের পর বীরেন্দ্র ও জাভেদকে পুরনো পদে ফিরিয়ে আনলেন মমতা (Mamata Banerjee)। বলেন,''ডিজি হয়েছেন পুরনো ডিজি বীরেন্দ্রর। তাঁর মে মাসে রিটায়ারমেন্ট আছে। সুতরাং কয়েকদিনের জন্য তাঁকে ফিরিয়ে দিলাম। জাভেদ ছিল এডিজি আইনশৃঙ্খলা। তাঁকে ফিরিয়ে দেওয়া হয়েছে। যিনি ডিজি ছিলেন তাঁকে ফায়ার সার্ভিসের দায়িত্ব দিচ্ছি। আর এডিজি আইনশৃঙ্খলাকে সিভিল ডিফেন্সে পাঠানো হচ্ছে।''

ভোটের আগে ডিজি বীরেন্দ্রকে সরিয়ে নীরজয়ন পান্ডেকে এনেছিল নির্বাচন কমিশন (Election Commission)। এডিজি আইনশৃঙ্খলা পদ থেকে সরানো হয় জাভেদ শামিম। তাঁর স্থলাভিষিক্ত হন দমকলের ডিজি জগমোহন। বিজেপির অঙ্গুলিহেলনে পরিবর্তন করা হয়েছিল বলে তখন অভিযোগ করেছিল তৃণমূল (TMC)।

আরও পড়ুন- আগামিকাল থেকে রাজ্যে লোকাল ট্রেন বন্ধ, অতিমারী মোকাবিলায় মমতার সিদ্ধান্ত

.