Dog Bruno: আদালতের নির্দেশে অবশেষে মালিকের কাছেই ফিরল ব্রুনো

ঘটনার সূত্রপাত্র ১৪ ডিসেম্বরে। সেদিন কলকাতায় গল্ফগ্রীন এলাকা থেকে হারিয়ে যায় ফ্রেঞ্চ ম্যাস্টিক প্রজাতির একটি সারমেয়

Updated By: Jul 20, 2022, 06:59 PM IST
Dog Bruno: আদালতের নির্দেশে অবশেষে মালিকের কাছেই ফিরল ব্রুনো

অর্ণবাংশু নিয়োগী: দীর্ঘ আইনি লড়াইয়ের অবসান। কলকাতা হাইকোর্টের নির্দেশে তার মালিকের কাছেই ফিরিয়ে দেওয়া হল কুকুর ব্রুনোকে। দেবশ্রী রায় ফাউন্ডেশনকে আজ ওই নির্দেশ দিল প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

উল্লেখ্য, ফ্রেঞ্চ ম্য়াস্টিফ প্রজাতির কুকুর ব্রুনোকে তার মালিকের কাছে ফিরিয়ে দিতে নির্দেশ দেয় কলকাতা হাইকোর্টের সিহ্গল বেঞ্চ। কিন্তু সেই কথা কানে তোলেনি দেবশ্রী ফাউন্ডেশন। তারা সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়। সুপ্রিম কোর্ট সেই মামলা ফেরত পাঠায় কলকাতা হাইকোর্টে। 

বুধবার মামলার রায়ে ডিভিশন বেঞ্চের তরফে জানিয়ে দেওয়া হয় হাইকোর্টের আগের রায়ই বহাল থাকবে। ডিভিশন বেঞ্চের ওই নির্দেশের পর আর দেরী করেনি ফাউন্ডেশন। বেলা আড়াইটে নাগাদ ব্রুনোকে আদাল চত্বরেই ব্রুনোকে ফিরিয়ে দেওয়া হয়।

ঘটনার সূত্রপাত্র ১৪ ডিসেম্বরে। সেদিন কলকাতায় গল্ফগ্রীন এলাকা থেকে হারিয়ে যায় ফ্রেঞ্চ ম্যাস্টিক প্রজাতির একটি সারমেয়। নাম, ব্রুনো। ৪ দিন পর আড়াই বছরের পোষ্যের নামে থানায় অভিযোগ দায়ের করেন সুকন্যা মিরবাহার নামে এক মহিলা। পরে ফেসবুক দেখে তিনি জানতে পারেন, কুকুরটিকে উদ্ধার করা হয়েছে হাওড়ার পাঁচলায়! দেবশ্রী রায় ফাউন্ডেশনে রয়েছে সে। কারণ মালিকের খোঁজ মেলেনি।

দেবশ্রী রায় ফাউন্ডেশনের সঙ্গে যোগাযোগ করেন সুকন্যা। কিন্তু পোষ্যকে ফিরে না পেয়ে শেষপর্যন্ত কলকাতা হাইকোর্টে মামলা করেন তিনি। দেবশ্রী রায় ফাউন্ডেশনের তরফে আদালতকে জানানো হয়, 'ব্রুনোর কোনও যত্ন নেননি তার মালিক। সারমেয়টিকে ভ্যাকসিন দেওয়া হয়নি। এমনকী, নামানো হয়নি ডগ-শোতেও! সেক্ষেত্রে মামলকারীই যে মালিক, তার প্রমাণ কোথায়'? প্রশ্ন ওঠে, ব্রুনো কি করে একা একা ৪০ কিমি পথ পাড়ি দিল? কিন্তু ব্রুনোকে তারা মালিককে ফিরিয়ে দিতে নির্দেশ দেয় হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ।

আরও পড়ুন-বাংলাকে অশান্ত করতেই ২১ জুলাই সভা বিজেপির, আদালতের শর্ত যেন মানা হয়: অভিষেক 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.