কসবা কিডজি ত্রিবর্ণ সংঘে শিশুদের হাত ধরে দোল উত্সব হয়ে উঠল সম্প্রীতির উত্সব

আজ রঙের উত্সব হোলি। শিশুদের হাত ধরেই দোল উত্সব হয়ে উঠল সম্প্রীতির উত্সব। আয়োজনে কসবা কিডজি ত্রিবর্ণ সংঘ। কচিদের সঙ্গে রঙের খেলায়  মাতলেন ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা পাল।

Updated By: Mar 12, 2017, 10:29 AM IST
কসবা কিডজি ত্রিবর্ণ সংঘে শিশুদের হাত ধরে দোল উত্সব হয়ে উঠল সম্প্রীতির উত্সব

ওয়েব ডেস্ক : আজ রঙের উত্সব হোলি। শিশুদের হাত ধরেই দোল উত্সব হয়ে উঠল সম্প্রীতির উত্সব। আয়োজনে কসবা কিডজি ত্রিবর্ণ সংঘ। কচিদের সঙ্গে রঙের খেলায়  মাতলেন ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা পাল।

তারা কেউ হিন্দু, কেউ মুসলিম। কিন্তু তাদের কাছে সব উত্সবই আনন্দমুখর। এই নির্মল শিশুদের সবেমাত্র অক্ষরপরিচয় ঘটেছে, কিন্তু রঙের উত্সবের মানে বোঝে তারা বড়দের চেয়েও বেশি। হাতে বাঁশি, মাথায় ময়ূরের পালক পরে কেউ সাজল কৃষ্ণ। কেউ বা গোপীঘাগরা পরে মাথায় ওড়না দিয়ে গোপিনী। কেউ বা সাজল রাধা। কেউ আবার মা যশোদা। দিদিমণিদের শেখানো গানের তালে ছোট্ট ছোট্ট হাত পা নেড়ে নাচল তারা। সামনে রাধাকৃষ্ণের যুগলমূর্তি। যেন বড়দের জানান দিল, জাতপাতের দ্বন্দ্ব পেরিয়ে এসো সবাই রাঙিয়ে দিয়ে যাই।

সকাল থেকেই তাদের সঙ্গে মেতে উঠলেন ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা পাল। খুদেরা যাতে ভেদাভেদ ভুলে আনন্দের রঙে ভরিয়ে দেয় বড়দের মনও, হয়ে উঠতে পারে সুনাগরিক, তাই এই প্রচেষ্টা, জানালেন প্রিন্সিপ্যাল মধুমিতা বসু।

আরও পড়ুন, দোল উত্সবে মায়াপুরে এটাই মূল আকর্ষণ

আরও পড়ুন, শান্তিনিকতনের আকাশে আজ রং মিলান্তি

.