২৫০ কোটি টাকার জল প্রকল্পে ৫ কোটি গ্যালন পানীয় জল পাবে কলকাতা, সৌজন্যে মেয়র

পানীয় জলের দাবি দীর্ঘদিনের। ভোটে জিতে বজবজ, পূজালি, গার্ডেনরিচের মানুষকে সেই পরিষেবাই এবার তুলে দিতে চলেছেন ভাবী মেয়র শোভন চট্টোপাধ্যায়। গার্ডেনরিচ জলপ্রকল্পে চলছে তারই শেষ পর্যায়ের কাজ। এখান থেকেই ৫ কোটি গ্যালন পানীয় জল পৌছে যাবে দক্ষিণ কলকাতা ও শহরতলীর বিস্তীর্ণ এলাকায়। এই নয়া প্রকল্প পুজোর আগেই চালু হয়ে যাবে। প্রকল্পে বরাদ্দ টাকার পরিমান প্রায় ২৫০ কোটি।

Updated By: May 5, 2015, 03:47 PM IST
২৫০ কোটি টাকার জল প্রকল্পে ৫ কোটি গ্যালন পানীয় জল পাবে কলকাতা, সৌজন্যে মেয়র

ওয়েব ডেস্ক: পানীয় জলের দাবি দীর্ঘদিনের। ভোটে জিতে বজবজ, পূজালি, গার্ডেনরিচের মানুষকে সেই পরিষেবাই এবার তুলে দিতে চলেছেন ভাবী মেয়র শোভন চট্টোপাধ্যায়। গার্ডেনরিচ জলপ্রকল্পে চলছে তারই শেষ পর্যায়ের কাজ। এখান থেকেই ৫ কোটি গ্যালন পানীয় জল পৌছে যাবে দক্ষিণ কলকাতা ও শহরতলীর বিস্তীর্ণ এলাকায়। এই নয়া প্রকল্প পুজোর আগেই চালু হয়ে যাবে। প্রকল্পে বরাদ্দ টাকার পরিমান প্রায় ২৫০ কোটি।

গার্ডেনরিচ, পুজালি, বজবজ সহ দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ অঞ্চল। এলাকায় পানীয় জলের সমস্যা দীর্ঘদিনের। ভোটের আগে মেয়রের প্রতিশ্রুতি ছিল জিতলে পানীয় জলের সমস্যা মেটাবেন। ভোটে জেতার পর মেয়র উদ্যোগী তার প্রতিশ্রুতি পালনে। দক্ষিণ কলকাতার বড় অংশে পানীয় জল সরবরাহ হয় গার্ডেনরিচ পাম্পিং স্টেশন থেকে। সোমবার গার্ডেনরিচ জল প্রকল্প এলাকা ঘুরে দেখলেন মেয়র। সঙ্গে ছিলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। পানীয় জলের সঙ্কট মেটাতে ৫ কোটি গ্যালনের  জল প্রকল্প তৈরি হচ্ছে বলে জানিয়েছেন মেয়র।

আগামী দিনে এই প্রকল্পের উন্নয়নে আরও বেশ কিছু চিন্তাভাবনা রয়েছে বলেও জানিয়েছেন মেয়র।

 

.