রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ বাম ছাত্র-যুব নেতৃত্বের, নবান্ন অভিযানে পুলিসি হামলা নিয়ে ঠুকল নালিশ

রাজভবন থেকে বেরিয়ে ডিওয়াইএফওয়াই-এর সাধারণ সম্পাদক সায়নদীপ মিত্র বলেন, রাজ্যপাল গুরুত্ব দিয়ে তাঁদের কথা শুনেছেন। এমনকি, ছাত্র আন্দোলনে কেন এত হিংসার ঘটনা, তা খতিয়ে দেখার আশ্বাসও দিয়েছেন।

Updated By: Sep 15, 2019, 06:22 PM IST
রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ বাম ছাত্র-যুব নেতৃত্বের, নবান্ন অভিযানে পুলিসি হামলা নিয়ে ঠুকল নালিশ

নিজস্ব প্রতিবেদন : পুলিসি হামলার অভিযোগ নিয়ে এবার রাজ্যপালের দ্বারস্থ হল বাম ছাত্র যুব সংগঠন। পুলিসি আক্রমণের বিরুদ্ধে ব্যবস্থা নিক রাজ্যের সাংবিধানিক প্রধান। আজ রাজভবনে গিয়ে এই দাবি-ই জানিয়ে এল  বামেরা। এর পাশাপাশি, কাল ফের হাওড়া আদালতের সামনে জমায়েতের ডাক দেওয়া হয়েছে। এছাড়া দু-একদিনের মধ্যে ফের নবান্ন অভিযানের ডাক দিতে চলেছে বাম ছাত্র-যুব নেতৃত্ব।

শুক্রবার বাম ছাত্র-যুব সংগঠনের নবান্ন অভিযান ঘিরে ধুন্ধুমার বাধে। পুলিসের বিরুদ্ধে নির্বিচারে হামলার অভিযোগ ওঠে। ছাত্রদের ওপর পরিকল্পিতভাবে আক্রমণ চালিয়েছে পুলিস। মহিলাদেরও রেয়াত করা হয়নি। এই অভিযোগে আজ রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করে ১২টি বাম ছাত্র-যুব সংগঠন। শুক্র ও শনি পর পর দুদিন ধরে যা ঘটেছে তার পুরো তথ্য রাজ্যপালের কাছে তুলে ধরেন ডিওয়াইএফওয়াই নেতৃত্ব।

এই দুদিনে ২৩ জন বাম ছাত্র-যুব নেতাকে গ্রেফতার করেছে পুলিস। আজ রাজ্যপালের সঙ্গে দেখা করে ২৩ জনের নিঃশর্ত মুক্তির দাবি জানায় বাম ছাত্র-যুব নেতৃত্ব। রাজ্যপালের সঙ্গে প্রায় ঘণ্টাখানেক কথা হয় বাম যুব নেতৃত্বের। তাঁদের দাবি, ২৩ জন আন্দোলনকারীকে মিথ্যে মামলায় ফাঁসিয়ে জেলে পাঠানো হয়েছে, তাদের মুক্তি দিতে হবে। রাজভবন থেকে বেরিয়ে ডিওয়াইএফওয়াই-এর সাধারণ সম্পাদক সায়নদীপ মিত্র বলেন, রাজ্যপাল গুরুত্ব দিয়ে তাঁদের কথা শুনেছেন। এমনকি, ছাত্র আন্দোলনে কেন এত হিংসার ঘটনা, তা খতিয়ে দেখার আশ্বাসও দিয়েছেন।

আরও পড়ুন, 'ফেরার' রাজীব কুমার, নবান্নে পৌঁছে গেল সিবিআইয়ের দল

প্রসঙ্গত, গ্রেফতার  ২৩ আন্দোলনকারীর জেল হেফাজতের মেয়াদ শেষ হচ্ছে সোমবার। সেদিন ফের হাওড়া আদালতের সামনে জমায়েত করবে বামেরা। দু-একদিনের মধ্যে কর্মসংস্থান ও বাকি দাবি দাওয়া আদায়ে ফের নবান্ন অভিযানে নামতে চলেছে বাম যুব-ছাত্র নেতৃত্ব।

.