Loksabha Election 2024: 'ভোটের কাজে গ্রিন পুলিস বা সিভিক ভলান্টিয়ার নয়', কড়া নির্দেশ কমিশনের!

পুলিস আর সিভিক ভলান্টিয়ার কি এক?  কলকাতা পুলিস কমিশনারকে প্রশ্ন কমিশনের ফুলবেঞ্চের।

Updated By: Mar 4, 2024, 08:52 PM IST
Loksabha Election 2024: 'ভোটের কাজে গ্রিন পুলিস বা সিভিক ভলান্টিয়ার নয়', কড়া নির্দেশ কমিশনের!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: 'আপনারা মনে করবেন না যে, আমরা না জেনে বসে আছি'। কলকাতায় ডিএম, এসপি ও পুলিস কমিশনারদের সঙ্গে বৈঠকে রীতিমতো রনংদেহি মেজাজে নির্বাচন কমিশনের ফুলবেঞ্চ! কমিশনের কড়া নির্দেশ, 'গ্রিন কি সিভিক পুলিস(ভলান্টিয়ার) কাউকে কোনও কাজে লাগানো যাবে না'।

আরও পড়ুন:  Loksabha Election 2024: 'বোমাবাজি, ধর্ষণের ঘটনা ঘটলে সবাইকে সরাব', কমিশনের তোপে পুলিস সুপার!

ঘটনাটি ঠিক কী? আর বেশি দেরি নেই। লোকসভার ভোটে প্রস্তুতি এখন শেষ পর্যায়ে। কলকাতায় এসেছে জাতীয় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। প্রথমে বিভিন্ন রাজনৈতিক দল, তারপর ডিএম, এসপি ও পুলিস কমিশনারদের সঙ্গে বৈঠক করলেন ফুলবেঞ্চের সদস্যরা। কবে? আজ, সোমবার।

আরও পড়ুন:  Kunal Ghosh: বিস্ফোরণের পরের দিনই সুদীপের বাড়িতে 'চায়ে পে চর্চা'য় কুণাল! হলটা কী?

সূত্রের খবর, বৈঠকে কলকাতা পুলিস কমিশনার বিনীত গোয়েলের কাছে কমিশন জানতে চায়,'পুলিস আর সিভিক ভলান্টিয়ার  কি এক'? জবাবে সিপি বলেন,'প্রায় এক'। এরপরই কমিশনের নির্দেশ, 'মনে রাখবেন, গ্রিন কি সিভিক পুলিস(ভলান্টিয়ার) কাউকে কোনও কাজে লাগানো যাবে না'।সিপি বলেন,'হ্য়াঁ, হাইকোর্টের নির্দেশ আছে'। কমিশনের পাল্টা প্রশ্ন, '২০২১  সালে নির্বাচন কমিশনেরও নির্দেশ আছে। আপনি জানেন'? সিপি বলেন, 'হ্যাঁ জানি'। কমিশন বলে, 'তাহলে এতক্ষণ বলেননি কেন'?

এদিকে ভোটের নির্ঘণ্ট ঘোষণার আগেই যখন রাজ্যে রুটমার্চ শুরু করে দিয়েছে কেন্দ্রীয় বাহিনী, তখন সন্দেশখালির প্রসঙ্গ তুলে বসিরহাটের পুলিস কমিশনারকে তুলোধনা করেছে নির্বাচন কমিশন! সঙ্গে হুঁশিয়ারি, 'সন্দেশখালিতে ভয় দেখানো, বোমাবাজি কিংবা ধর্ষণের মতো ঘটনা ঘটলে সিনিয়র অফিসারদের সরিয়ে দেওয়া হবে'। সূত্রের খবর তেমনই।

এর আগে, সর্বদল বৈঠকে রাজ্যে এক দফায় ভোটের দাবি তোলেন তৃণমূল। তাদের প্রশ্ন, 'বিজেপিশাসিত রাজ্যে এক দফায় ভোট হলে, এ রাজ্য়ের কেন'? অভিযোগ, নরেন্দ্র মোদী, অমিত শাহরা যাতে বারবার প্রচারের আসতে পারেন, সেকারণেই একাধিক দফায় ভোট করাতে চাইছে কমিশন। কমিশনের কাছে শুভেন্দু অধিকারীর নামেও নালিশ জানিয়েছে রাজ্যের শাসকদল। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.