Partha Chatterjee, Bengal SSC Scam News Update: ষড়যন্ত্র কাদের ও কীসের? ইডির প্রশ্নে পার্থ চট্টোপাধ্য়ায়ের 'জবাব'...

Partha Chatterjee, Bengal SSC Scam News Update: পার্থ-অর্পিতা, দুজনকেই জিজ্ঞাসাবাদ প্রক্রিয়া-ই ভিডিয়ো রেকর্ড করা হয়েছে। সর্বক্ষণ দুজনের সমস্ত ক্রিয়াকলাপের নজরদারি চালাচ্ছে ২টি ক্য়ামেরা। 

Updated By: Aug 1, 2022, 11:34 AM IST
Partha Chatterjee, Bengal SSC Scam News Update: ষড়যন্ত্র কাদের ও কীসের? ইডির প্রশ্নে পার্থ চট্টোপাধ্য়ায়ের 'জবাব'...
ফাইল ছবি

বিক্রম দাস: সংবাদমাধ্যমে ষড়যন্ত্রের কথা বললেও ইডি জেরায় ষড়যন্ত্রের বিষয়ে মুখে কুলুপ এঁটেছেন পার্থ চট্টোপাধ্য়ায়। ইডি সূত্রে খবর, মেডিক্যাল পরীক্ষার পরবর্তী জেরায় বার বার এই বিষয়টির উপরই জোর দিচ্ছেন তদন্তকারীরা। তদন্তকারীদের জিজ্ঞাসা একটাই, ইএসআই জোকায় স্বাস্থ্যপরীক্ষার জন্য ঢোকার মুখে পার্থ চট্টোপাধ্য়ায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেছিলেন, তিনি ষড়যন্ত্রের শিকার। এই কথার অর্থ কী? কোন ষড়যন্ত্রের শিকার তিনি? ইডি পার্থ চট্টোপাধ্য়ায়কে টাকা উদ্ধার থেকে ষড়যন্ত্রের বিষয়ে একাধিক প্রশ্ন করেন।

ইডির প্রশ্ন ও পার্থ চট্টোপাধ্য়ায়ের উত্তর:
ইডি- অর্পিতার বাড়ি থেকে বিপুল টাকা উদ্ধার হয়েছে। কী বলবেন?
পার্থ- শুনেছি। 
ইডি- টাকা কি আপনার?
পার্থ- না।
ইডি- কার টাকা
পার্থ- জানি না।
ইডি- মিডিয়াতে যে বলছেন, কী ষড়যন্ত্র করা হয়েছে আপনার বিরুদ্ধে?
পার্থ চট্টোপাধ্য়ায় এই প্রশ্নের উত্তরে চুপই থাকেন কোনও উত্তর দেননি। 

এরপর ইডি তাঁর কাছে জানতে চান, কারা ষড়যন্ত্র করেছে? এবারও পার্থ চট্টোপাধ্য়ায় চুপ থাকেন বলেই ইডি সূত্রে খবর। ইডি প্রাক্তন শিক্ষামন্ত্রীর কাছে এটাও জানতে চায় যে, দলের কেউ ষড়যন্ত্র করেছেন, তিনি কি এটা বলতে চাইছেন? তাও চুপ-ই থাকেন পার্থ চট্টোপাধ্য়ায়। ইডি সূত্রে খবর, তদন্তে কোনওভাবেই সহযোগিতা করছেন না পার্থ চট্টোপাধ্য়ায়। এই বিষয়ে ৩ তারিখ আদালতে জানাবে ইডি। প্রসঙ্গত, হইকোর্ট ৩ অগাস্ট পর্যন্ত পার্থ চট্টোপাধ্য়ায়ের ইডি হেফাজতের নির্দেশ দেয়।

ইডি সূত্রে খবর, পার্থ চট্টোপাধ্য়ায় ও অর্পিতা মুখোপাধ্য়ায়, দুজনকেই এখনও পর্যন্ত প্রায় ৫০ ঘণ্টার বেশি জিজ্ঞাসাবাদ করে ফেলেছে ইডি। গোটা জিজ্ঞাসাবাদ প্রক্রিয়া-ই ভিডিয়ো রেকর্ড করা হয়েছে। শুধু তাই নয়। জিজ্ঞাসাবাদের বাইরেও, সর্বক্ষণ দুজনের সমস্ত ক্রিয়াকলাপের নজরদারি চালাচ্ছে ২টি ক্য়ামেরা। সবমিলিয়ে এটা বলাই যে, ইডি-র কড়া 'নজরবন্দি' পার্থ-অর্পিতা। 

প্রসঙ্গত, রবিবার ফের জোকার ইএসআই হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য পার্থ ও অর্পিতাকে নিয়ে যাওয়া হয়। গতবারের মতো এবারও জোকা ইএসআই হাসপাতালে ঢোকার মুখে বিস্ফোরক মন্তব্য করেন পার্থ চট্টোপাধ্যায়। জি ২৪ ঘণ্টার প্রশ্নের উত্তরে প্রাক্তন শিক্ষামন্ত্রী বলেন, উদ্ধার হওয়া টাকা তাঁর নয়। পাশাপাশি আরও বলেন তাঁর শরীর একেবারেই ভালো নেই। হাসপাতালে ঢোকার মুখে তাঁকে সাংবাদিকরা জিজ্ঞাসা করেন, ধাপে ধাপে উদ্ধার হওয়া ওই বিপুল টাকা কার? পার্থবাবু বলেন, ওই টাকা আমার নয়। সাংবাদিকরা ফের প্রশ্ন করেন, তাহলে ওই টাকা কার? পার্থ বলেন, আমার কোনও টাকা নেই। কেউ কি আপনার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে? হ্যাঁ, ষড়যন্ত্র হচ্ছে। সময় এলেই বুঝতে পারবেন।

আরও পড়ুন, Bengal SSC Scam News: নিয়োগ দুর্নীতি ধামাচাপা দিতে ৫ হাজারেরও বেশি 'ডাইং ক্যাডার পোস্ট'! ফাঁস ভয়ংকর তথ্য

Partha Chatterjee, Bengal SSC Scam News: বাংলাদেশে বিপুল টাকা পাচার? ইডির স্ক্যানারে পার্থ-ঘনিষ্ঠ বারাসতের টেক্সটাইল সংস্থা

SSC Scam, Kunal Ghosh: এখন বলছেন ওই টাকা ওঁর নয়, কোনও দিন বলবেন অর্পিতাকে চিনি না: কুণাল

SSC Scam, Partha Chatterjee: উদ্ধার হওয়া টাকা আমার নয়, ফের বিস্ফোরক পার্থ চট্টোপাধ্যায়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.