ED: 'খুনের উদ্দেশ্যে হামলা', এ রাজ্যে নিরাপত্তা চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রকে চিঠি ইডি-র!

সন্দেশখালিকাণ্ডে পুলিসে অভিযোগ দায়ের করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বিবৃতিতে উল্লেখ,  'তল্লাশির সময়ে বাড়িতেই ছিলেন শাহাজাহান। ফোনের লোকেশন বাড়িতেই দেখায়। তল্লাশির সময়ে আটশো থেকে হাজার জন ঘিরে ধরে। ইডি ও CRPF জওয়ানদের উপর ইট-পাথর দিয়ে হামলা চালানো হয়'। 

Updated By: Jan 5, 2024, 11:11 PM IST
ED: 'খুনের উদ্দেশ্যে হামলা', এ রাজ্যে নিরাপত্তা চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রকে চিঠি ইডি-র!

পিয়ালী মিত্র: প্রশ্নের মুখে নিরাপত্তা! সন্দেশখালিকাণ্ডের পর এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে চিঠি  দিচ্ছে ইডি। এ রাজ্যের অফিস ও আধিকারিকদের সার্বিক নিরাপত্তা সুনিশ্চিত করার আর্জি জানাবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সূত্রের খবর তেমনই।

আরও পড়ুন:  Justice Abhijit Gangopadhyay: 'রাজ্যপাল কেন ঘোষণা করেছেন না যে এরাজ্যে সাংবিধানিক পরিকাঠামো ভেঙে পড়েছে'?

এ রাজ্যে ইডি অফিসে মোতায়েন থাকে কেন্দ্রীয় বাহিনী। যখন তল্লাশিতে যান, তখনও কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে যান কেন্দ্রীয় তদন্তকারীরা সংস্থা আধিকারিকরা। তাহলে? রেশন দুর্নীতিকাণ্ডে শিকড়ের খোঁজে ইডি। আজ, শুক্রবার দু'টি দল ভাগ হয়ে উত্তর ২৪ পরগনার অভিযান চালান তদন্তকারীরা। সকালে একটি দল পৌঁছয় বনগাঁ পুরসভার প্রাক্ত ইডির একটি দল পৌঁছয় বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্যের শ্বশুরবাড়িতে। অন্য দল তখন সন্দেশখালির সরবেড়িয়ায় তৃণমূল নেতা শাহাজাহান শেখের বাড়িতে।

শাহাজাহানের বাড়ি তালাবন্ধ ছিল। অনেকক্ষণ ডাকাডাকির পরেও কারও সাড়াশব্দ পাওয়া যায়নি। এরপর তালা ভাঙা চেষ্টা করেন ইডি-র আধিকারিকরা, তখন আচমকাই শুরু হয় বিক্ষোভ। ইডি আধিকারিকদের লক্ষ্য করে ইটবৃষ্টি করেন বিক্ষোভকারীরা। ভেঙে দেওয়া গাড়ির কাচ। 

'খুনের উদ্দেশ্য়েই হামলা'। সন্দেশখালিকাণ্ডে পুলিসে অভিযোগ দায়ের করেছে ইডি। বিবৃতিতে উল্লেখ, 'তল্লাশির সময়ে বাড়িতেই ছিলেন শাহাজাহান। ফোনের লোকেশন বাড়িতেই দেখায়। তল্লাশির সময়ে আটশো থেকে হাজার জন ঘিরে ধরে। ইডি ও CRPF জওয়ানদের উপর ইট-পাথর দিয়ে হামলা চালানো হয়। ব্যক্তিগত ও সরকারি সামগ্রী চুরি গিয়েছে। খুনের উদ্দেশ্যেই হামলা চালানো হয়'।

আরও পড়ুন:Banana Republic: সন্দেশখালি-কাণ্ডে রাজ্যপাল 'ব্যানানা রিপাবলিকে'র কথা বললেন! কী এই কলা প্রজাতন্ত্র?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.