Saradha Scam: মুকুলকে চাপে রাখতেই সারদা মামলায় রজত মজুমদারকে তলব ইডির?

 শুধু তলব করা-ই নয়, দু'দফায় তাঁকে দীর্ঘ জেরা করেন ইডি আধিকারিকরা। পাশাপাশি, রজত মজুমদারের দুটো ব্যাংক অ্যাকাউন্টও ফ্রিজ করেছে ইডি।

Updated By: Nov 19, 2022, 05:11 PM IST
Saradha Scam: মুকুলকে চাপে রাখতেই সারদা মামলায় রজত মজুমদারকে তলব ইডির?

বিক্রম দাস: এ যেন সুপ্ত আগ্নেয়গিরির হঠাত্ করে জেগে ওঠা! কয়লা পাচার, গোরু পাচার, নারদা কেলেঙ্কারির তদন্তের মাঝেই সারদা তদন্তে নতুন করে গতি বাড়াল ইডি। সারদা তদন্তে ইডি এবার তৃণমূল কংগ্রেসের তত্কালীন রাজ্য সহ সভাপতি ও সারদার প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট রজত মজুমদারকে তলব করল ইডি। শুধু তলব করা-ই নয়, দু'দফায় তাঁকে দীর্ঘ জেরা করেন ইডি আধিকারিকরা। পাশাপাশি, রজত মজুমদারের দুটো ব্যাংক অ্যাকাউন্টও ফ্রিজ করেছে ইডি। পাশাপাশি, আরও ৩ জনকে জিজ্ঞাসাবাদের প্রক্রিয়াও শুরু করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

প্রসঙ্গত, রজন মণ্ডল মুকুল রায় ঘনিষ্ঠ ছিলেন। এখন রজত মণ্ডলকে ইডির তলবের পিছনে তৃণমূলে মুকুল রায়ের ফের সক্রিয় হয়ে ওঠা কারণ হয়ে থাকতে পারে বলে মনে করছে ওয়াকিবহল মহল। উল্লেখ্য, ভাইফোঁটার দিন কালীঘাটে 'দিদি' মমতা বন্দ্যোপাধ্য়ায়ের বাড়িতে ফোঁটা নিতে যান মুকুল রায়। সেদিনই জানান যে, মমতা বন্দ্যোপাধ্য়ায়কে তিনি একটি উপহার দেবেন। আর সেই উপহারটি হবে রাজনৈতিক। 

এরপর নদিয়ায় দলীয় ও প্রশাসনিক দুই বৈঠকেই ডাক পান মুকুল রায়। সেই বৈঠকে যোগ দিয়েই মুকুল রায় আত্মবিশ্বাসের সঙ্গে বলেন যে, পঞ্চায়েত ভোটে ভালো ফল করবে তৃণমূল। এখন তৃণমূলে মুকুল রায়ের আবার নতুন করে সক্রিয় হয়ে ওঠাই কি রজত মণ্ডলকে ইডির তলবের পিছনে কোনও গূঢ় কারণ? ভাবাচ্ছে রাজনৈতিক বিশেষজ্ঞদের। প্রসঙ্গত, মুকুল রায় তৃণমূল ত্যাগ করে বিজেপিতে যোগ দিয়ে একুশের বিধানসভা ভোটে লড়েন। জয়ীও হন। তার কয়েকদিন পরই আবার 'ঘর ওয়াপসি' করেন।'

আরও পড়ুন, CID Case: হাওয়ালার মাধ্যমে টাকা দিতে নির্দেশ, সিআইডি 'তোলা' মামলায় বিস্ফোরক মুম্বইয়ের ব্যবসায়ী!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.