অশান্তি ছাড়া ভোট করুন, এই নির্দেশিকা দিয়ে সতর্ক করল নির্বাচন কমিশন

অশান্তি ছাড়া ভোট করুন। সব জেলার জেলাশাসক, জেলা পুলিস সুপারকে এই নির্দেশিকা দিয়ে ফের সতর্ক করল নির্বাচন কমিশন। মঙ্গলবার ভিডিও কনফারেন্সিং করে এই বার্তা দেন উপ মুখ্য নির্বাচনী কমিশনার সন্দীপ সাক্সেনা। রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করতে সবরকম সতর্কতা নিচ্ছে নির্বাচন কমিশন। ভোটের নির্ঘণ্ট ঘোষণার আগেই রাজ্যে পৌছে গেছে কেন্দ্রীয় বাহিনী। মঙ্গলবার সব জেলার জেলাশাসক ও এসপিদের সঙ্গে ভিডিও কনফারেন্স করেন উপমুখ্য নির্বাচনী অফিসার সন্দীপ কুমার সাক্সেনা।

Updated By: Mar 9, 2016, 09:12 AM IST
অশান্তি ছাড়া ভোট করুন, এই নির্দেশিকা দিয়ে সতর্ক করল নির্বাচন কমিশন

ওয়েব ডেস্ক: অশান্তি ছাড়া ভোট করুন। সব জেলার জেলাশাসক, জেলা পুলিস সুপারকে এই নির্দেশিকা দিয়ে ফের সতর্ক করল নির্বাচন কমিশন। মঙ্গলবার ভিডিও কনফারেন্সিং করে এই বার্তা দেন উপ মুখ্য নির্বাচনী কমিশনার সন্দীপ সাক্সেনা। রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করতে সবরকম সতর্কতা নিচ্ছে নির্বাচন কমিশন। ভোটের নির্ঘণ্ট ঘোষণার আগেই রাজ্যে পৌছে গেছে কেন্দ্রীয় বাহিনী। মঙ্গলবার সব জেলার জেলাশাসক ও এসপিদের সঙ্গে ভিডিও কনফারেন্স করেন উপমুখ্য নির্বাচনী অফিসার সন্দীপ কুমার সাক্সেনা।

গত তিন চারমাসে এসপিদের কাছে জেলাগুলিতে অপরাধমূলক ঘটনার বিস্তারিত রিপোর্ট  তলব করেছে কমিশন। পুরসভা, পঞ্চায়েতসহ কোন নির্বাচনে কোথায় কোথায় সন্ত্রাস হয়েছে তা নিয়ে প্রাথমিকভাবে খোঁজ খবর নিয়েছে কমিশন। বীরভূম, মালদহ, মুর্শিদাবাদ, এই তিন জেলাকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। দার্জিলিং জেলায় বেশকিছুদিন ধরেই বিমল গুরুংসহ একাধিক মোর্চা নেতার বিরুদ্ধে অভিযোগ উঠেছে। সেই অভিযোগের সত্যতা কতটা তা খতিয়ে দেখতে নির্দেশ দিয়েছে কমিশন। একইসঙ্গে ভোটের সময় পাহাড়ে যেন অশান্তি না ছাড়ায় সেবিষয়টিও সুনিশ্চিত করতে নির্দেশ দেওয়া হয়েছে।

সেইসঙ্গে মাওবাদী প্রভাবিত এলাকায় নিরাপত্তার বিশেষ ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে কমিশন। রাজ্যের বিভিন্ন জেলায় টহল দিয়ে কেন্দ্রীয় বাহিনী যে তথ্য পাচ্ছে তার বিস্তারিত রিপোর্টও জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে কমিশনের তরফে।

.