close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

দুর্ঘটনার ২০ ঘণ্টা পার, ক্ষতিপূরণে রা কাড়ল না মেট্রো রেল কর্তৃপক্ষ

এক্ষেত্রে একাংশ মনে করছেন ক্ষতিপূরণ ঘোষণা করা আদতে গাফিলতির অভিযোগ স্বীকার করে নেওয়ারই সামিল। আর সেই কারণেই এ বিষয়ে এখনও নীরব মেট্রো রেল। 

Sreyashi Ganguly | Updated: Jul 14, 2019, 04:41 PM IST
দুর্ঘটনার ২০ ঘণ্টা পার, ক্ষতিপূরণে রা কাড়ল না মেট্রো রেল কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিবেদন: মেট্রোর দুর্ঘটনার পর কেটে গিয়েছে প্রায় ২০ ঘণ্টা। দফায় দফায় তদন্ত চললেও এখনও পর্যন্ত গাফিলতির অভিযোগে কার্যত নীরব মেট্রো রেল কর্তৃপক্ষ। অন্যদিকে রাজ্য সরকার মৃতের পরিবারের উদ্দেশে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করলেও গতকালের মর্মান্তিক ঘটনায় এখনও কোনও ক্ষতিপূরণ ঘোষণা করেনি মেট্রো রেল। আর তাতেই প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে।

আরও পড়ুন: মেট্রো দুর্ঘটনায় জারি উচ্চপর্যায়ের তদন্ত, রেকর্ড করা হল চালক ও গার্ডের বয়ান

এ ক্ষেত্রে একাংশ মনে করছেন, ক্ষতিপূরণ ঘোষণা করা আদতে গাফিলতির অভিযোগ স্বীকার করে নেওয়ারই সামিল। আর সেই কারণেই এ বিষয়ে এখনও চুপ মেট্রো রেল কর্তৃপক্ষ। যদিও ঘটনায় মেট্রো রেলের জনসংযোগ আধিকারিক ইন্দ্রানী বন্দ্যোপাধ্যায়ের আশ্বাস, "ঘটনাটি দুর্ভাগ্যজনক। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত কেউ দোষী সাব্যস্ত হলে তাঁর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।"

উল্লেখ্য, ইতিমধ্যেই সজল কাঞ্জিলালের মৃত্যুর প্রতিবাদে সরব হয়েছেন সাধারণ মানুষ থেকে শুরু করে সকলেই। গাফিলতির অভিযোগে জোড়া মামলা রুজু করা হয়েছে কর্তৃপক্ষের বিরুদ্ধে। ক্ষতিপূরণের দাবি জানিয়ে পথে নেমেছেন নাট্যকর্মীরা, গণসাক্ষর সংগ্রহ করে স্টেশন মাস্টারের কাছে ডেপুটেশনও জমা দেওয়া হয়েছে। এমনকী বিভিন্ন রাজনৈতিক দলের নেতারাও সজলবাবুর পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। তবে গাফিলতির ছাপ স্পষ্ট হওয়া সত্ত্বেও কেন নীরব মেট্রো রেল কর্তৃপক্ষ, তা নিয়েই জল্পনা তুঙ্গে।