খুলে দেওয়া হল বড় দুর্গার মুখ

খুলে দেওয়া হল বড় দুর্গার মুখ। ঘণ্টা কয়েকের মধ্যেই অবস্থান বদল পুলিসের। দেশপ্রিয় পার্কের বড় দুর্গাকে এখন গেটের বাইরে থেকে দেখতে পাবে আম জনতা। মুখ থেকে কাপড় সরানো হলেও ঢোকে যাবে না গেটের ভিতরে। পুলিস সুত্রে জানা গেছে, দর্শনার্থীদের জন্যই খোলা হয়েছে প্রতিমার মুখ।

Updated By: Oct 19, 2015, 01:55 PM IST
খুলে দেওয়া হল বড় দুর্গার মুখ

ওয়েব ডেস্ক: খুলে দেওয়া হল বড় দুর্গার মুখ। ঘণ্টা কয়েকের মধ্যেই অবস্থান বদল পুলিসের। দেশপ্রিয় পার্কের বড় দুর্গাকে এখন গেটের বাইরে থেকে দেখতে পাবে আম জনতা। মুখ থেকে কাপড় সরানো হলেও ঢোকে যাবে না গেটের ভিতরে। পুলিস সুত্রে জানা গেছে, দর্শনার্থীদের জন্যই খোলা হয়েছে প্রতিমার মুখ।

দেশপ্রিয় পার্কে বড় দুর্গাকে দেখতে সমস্ত রাজ্য থেকে মানুষ এসে ভিড় জমিয়েছিলেন দেশপ্রিয় পার্কে। সেই ভিড়ের চাপ সামাল দিতে না পেরে গতকাল রাত থেকে মণ্ডপের গেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল কলকাতা পুলিস। তবে আজ থেকে মণ্ডপের গেট বন্ধ থাকলেও, গেটের বাইরে থেকেই দেখতে পাওয়া যাবে বড় দুর্গাকে।

হাইকোর্টের নির্দেশ অগ্রাহ্য করে এই পুজো করা হয়েছে বলে, পুজো কমিটির উদ্যোক্তাদের বিরুদ্ধে লেক থানায় এফআইআর দায়ের করেছে পুলিস।    

এফএম, টিভি সব জায়গাতে প্রচার বন্ধ করে দেওয়ার নির্দেশ দিয়েছে কলকাতা পুলিস। খুলে ফেলা হচ্ছে এই পুজোর সমস্ত হোডিং।  

লালবাজার সূত্রের খবর, কার্যত পুরসভার মৌখিক অনুমতি নিয়ে, পুজোর সমস্ত নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে পুজো করা হয়েছিল দেশপ্রিয় পার্কে। তবে ঠিক কি কারনে দেওয়া হল পুজোর অনুমতি? তবে কি শাসকদলের পুজো বলেই কি ছাড় ছিল এই পুজোর? তাহলে এখন পুজো বন্ধের নির্দেশ দিয়ে কি কার্যত পিঠ বাঁচাছে পুলিস-প্রশাসন? এই প্রশ্নগুলো উঠছে সব মহলে।

.