BJP বিধায়কদের Z-Y সুরক্ষায় মেলা জওয়ান! বিধানসভার বাইরে হলুদ শামিয়ানা বদলে নীল-সাদা

 মুকুল 'ঘরে ফেরা'য় এখন বিজেপির (BJP) বিধায়ক সংখ্যা ৭৪। 

Updated By: Jul 1, 2021, 07:33 PM IST
BJP বিধায়কদের Z-Y সুরক্ষায় মেলা জওয়ান! বিধানসভার বাইরে হলুদ শামিয়ানা বদলে নীল-সাদা

নিজস্ব প্রতিবেদন: কেউ পান জেড। কেউ ওয়াই। রাজ্যের সব বিজেপি বিধায়করা (West Bengal BJP) পান নানা শ্রেণির কেন্দ্রীয় নিরাপত্তা। আগামিকাল থেকে শুরু হওয়া বাজেট অধিবেশনে যোগ দিতে রক্ষী নিয়েই যাবেন তাঁরা। তবে রীতি অনুযায়ী বিধানসভা চত্বরে ঢোকার অনুমতি মিলছে না কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের। তাঁদের বসার জন্য বাইরে তৈরি হয়েছে শামিয়ানা। তার কাপড়ের রং নিয়ে আবার দেখা গেল বিভ্রাট। সাদা-হলুদ কাপড় দিয়ে শামিয়ানা খাটানো হয়েছিল শুরুতে। চোখে পড়তেই তড়িঘড়ি তা বদলে করা হল নীল-সাদা।                        
  
বাংলায় ৭৭ জন জিতেছেন বিজেপির (West Bengal BJP) টিকিটে। এর মধ্যে সাংসদ থাকতে চেয়ে বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন নিশীথ প্রামাণিক ও জগন্নাথ সরকার। খাতায় কলমে বিধায়ক ৭৫ জন। মুকুল 'ঘরে ফেরা'য় এখন বিজেপির বিধায়ক সংখ্যা ৭৪। রাজ্যের 'ভোট পরবর্তী হিংসা'র কারণে তাঁদের কেন্দ্রীয় নিরাপত্তা দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক। সর্বদল বৈঠকে বিধানসভার ভিতরে কেন্দ্রীয় বাহিনীর প্রবেশাধিকার চায় বিজেপির পরিষদীয় দল। তবে পরিষদীয় মন্ত্রী জানিয়ে দেন,রাজ্যের অনেক সাংসদকে পুলিস নিরাপত্তা দেয়। কিন্তু সংসদ চত্বরে ঢুকতে দেওয়া হয় না তাদের। ঠিক তেমনই বিধানসভায় অনুমতি দেওয়া হবে না কেন্দ্রীয় বাহিনীকে। বিধানসভার বাইরে আলাদা ব্যবস্থা করে দেওয়া হবে। 

                             
সেই মতো বিধানসভায় ঢোকার মুখে বাঁশ-কাপড় দিয়ে তৈরি হয়েছে শামিয়ানা। সেখানেই বিশ্রাম নেবেন বিজেপি বিধায়কদের (West Bengal BJP MLA) নিরাপত্তায় থাকা জওয়ানরা। তবে কাপড়ের রং নিয়ে বিভ্রাট দেখা দিয়েছিল। শুরুতে সাদা-হলুদ কাপড় লাগানো হয়েছিল। পরে 'সরকারি' নীল-সাদা করে দেওয়া হয়। 

আরও পড়ুন- নারদ-মামলায় CBI আইনজীবী-Suvendu সাক্ষাৎ, অভিযুক্তকে বাঁচাচ্ছে BJP? প্রশ্ন Kunal-র

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.