লেনিন সরণির বহুতলে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলমন্ত্রী

ঘটনার ফলে বন্ধ ধর্মতলা থেকে হিন্দ সিনেমা পর্যন্ত লেনিন সরণীর অংশ।

Updated By: Jun 16, 2019, 07:16 PM IST
লেনিন সরণির বহুতলে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: ফের বিধ্বংসী আগুন শহরে। রবিবার বিকেলে লেনিন সরণির বহুতলের উপরের তলায় দাউ দাউ করে আগুন জ্বলতে থাকে। স্থানীয় সূত্রে খবর, বহুতলের ছাদে অস্থায়ী কাঠামো করে চলত গেঞ্জি কারখানা। 

রবিবার দুপু্রে হঠাত্ই বহুতলের ছাদে আগুন ও ধোঁয়া বেরোতে দেখেন স্থানীয় বাসিন্দারা। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলকে। কিন্তু ঘটনাস্থলে পৌঁছতে কুড়ি মিনিট দেরিতে দমকল। ততক্ষণে বেশ কিছুটা ছড়িয়ে পড়ে আগুন। 

আরও পড়ুন: জিবি শেষে চূড়ান্ত সিদ্ধান্ত নিলেন জুনিয়র চিকিৎসকরা

পরে দমকলের ৬টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। তবে দমকলকর্মীদের মতে, এলাকাটি বেশ ঘিঞ্ঝি। তাই বিল্ডিং-এর কাছাকাছি পৌঁছতে এবং আগুনের উত্সস্থলে জল দিতে বেশ বেগ পেতে হচ্ছে তাদের কর্মীদের। 

তবে, পাশের একটি নির্মীয়মান বিল্ডিং-এর ছাদে পৌঁছেছেন দমকলকর্মীরা। সেখান থেকে পাশের ছাদে জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা করছেন তাঁরা। তবে ঘটনায় এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। কিন্তু বিল্ডিংয়ের নিচের তলাগুলিতে এখনও কিছু বাসিন্দা আটকে থাকতে পারেন বলে দমকল সূত্রে খবর। তাঁদেরকে বিল্ডিং-এর সিঁড়ি দিয়ে নামিয়ে আনার চেষ্টা করছেন দমকলকর্মীরা।

আরও পড়ুন: উত্তেজনার বশে নয়, সংগঠিত ও পরিকল্পিত হামলা,মমতার দাবি খারিজ জুনিয়র ডাক্তারদের 

বিল্ডিং-এর প্রতিবেশিদের অভিযোগ, বেআইনীভাবে অস্থায়ী ছাউনি করে সেখানে চলত গেঞ্জির কারখানা। দমকলকর্মীদের মতে, গেঞ্জি কারখানার দাহ্য বস্তুর কারণেই আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে। শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে বলে অনুমান দমকলকর্মীদের।

ঘটনার ফলে বন্ধ ধর্মতলা থেকে হিন্দ সিনেমা পর্যন্ত লেনিন সরণীর অংশ। ঘটনাস্থলের দিকে রওনা দিয়েছেন দমকলমন্ত্রী সুজিত বসু। জি ২৪ ঘন্টাকে তিনি বলেন, "ঘটনাস্থলে দমকলের ৬টি ইঞ্জিন পৌঁছেছে। আশা করা হচ্ছে কিছুক্ষণের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আসবে।"

.