বাগরি মার্কেটে বড়সড় দুর্ঘটনার হাত থেকে বরাতজোরে রক্ষা দমকলকর্মীর

সাড়ে তিন দিন পর বুধবার দুপুরে আগুন নিভেছে বলে দাবি করে দমকল ও পুলিস। বুধবার রাতেই সিল করে দেওয়া হয় বাগরির সব গেট।

Updated By: Sep 20, 2018, 02:59 PM IST
বাগরি মার্কেটে বড়সড় দুর্ঘটনার হাত থেকে বরাতজোরে রক্ষা দমকলকর্মীর

নিজস্ব প্রতিবেদন : নিয়ন্ত্রণে এসেছে বাগরি মার্কেটের আগুন। তবে এখনও আগুন রয়েছে কিনা, তা খতিয়ে দেখছে দমকল। এদিন সকালেও ফায়ার পকেটের খোঁজে তল্লাশি চালাচ্ছিল দমকল। সেইসময়ই ঘটল দুর্ঘটনা। মই থেকে পড়ে জখম হলেন এক দমকল কর্মী।

আরও পড়ুন, জলের অভাবে জতুগৃহ বাগরি! এদিকে ছাদেই ছিল ৫০০০ লিটারের ২৪টি ট্যাঙ্ক

ওই দমকল কর্মীর নাম অনিমেষ বিশ্বাস। জানা গিয়েছে, তিনি বাগরি মার্কেটের দোতলায় কাজ করছিলেন। কাজ করতে করতেই মই থেকে নীচে পড়ে যান অনিমেষ বিশ্বাস। আহত হন তিনি। তাঁর হাতে, পায়ে, বুকেও চোট লাগে। সঙ্গে সঙ্গেই তাঁকে মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন, বাগরি মার্কেটের ওষুধ বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করল ড্রাগ কন্ট্রোল

শনিবার রাত ২টো নাগাদ আগুন লাগে বড়বাজারের ক্যানিং স্ট্রিটের বাগরি মার্কেটে। একের পর এক তলে ছড়িয়ে পড়ে আগুন। ঘিঞ্জি এলাকায় আগুন নেভাতে গিয়ে নাভিশ্বাস ওঠে দমকলের। ৩ দিন ধরে জ্বলতে থাকে বাগরি মার্কেট। শেষ পর্যন্ত সাড়ে তিন দিন পর বুধবার দুপুরে আগুন নিভেছে বলে দাবি করে দমকল ও পুলিস। বুধবার দুপুরে দমকল ও পুলিসের তরফে আলাদা আলাদাভাবে জানানো হয়, বাগরি মার্কেটের আগুন নিভেছে। তবে তখনও ভবনের ভিতরে বহু জায়গায় বেরোতে দেখা গিয়েছে ধোঁয়া।

আরও পড়ুন, বিয়ের পরও ফোনে যোগাযোগ প্রাক্তন প্রেমিক-প্রেমিকার, দেখা করতে ডেকে খুনের চেষ্টা যুবকের

এরপর বুধবার রাতেই সিল করে দেওয়া হয় বাগরির সব গেট। প্রতিটি গেটের উপর বসানো হয়েছে সিসিটিভি ক্যামেরা। মার্কেটের ভিতরে যাতে কেউ  ঢুকতে না পারে, সেজন্য কড়া নজরদারির ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি, অগ্নিকাণ্ডের তদন্তে নমুনা সংগ্রহ করতে এদিন বাগরি মার্কেটে যায় ফরেন্সকি দল।

আরও পড়ুন, ফোনালাপে যুবকের সঙ্গে ২ মাসের প্রেম, সুইসাইড নোটে মনের কথা লিখে গেল কিশোরী

.