Narada Case: স্বস্তি! নারদ মামলায় ফিরহাদ-মদন-শোভনের অন্তর্বর্তী জামিন

কোন শর্তে জামিন?

Updated By: Nov 16, 2021, 05:10 PM IST
Narada Case: স্বস্তি! নারদ মামলায় ফিরহাদ-মদন-শোভনের অন্তর্বর্তী জামিন

নিজস্ব প্রতিবেদন: নারদ মামলায় (Narada Case) অন্তর্বর্তীকালীন জামিন পেলেন ফিরহাদ হাকিম (Firhad Hakim), তৃণমূল বিধায়ক মদন মিত্র (Madan Mitra) এবং রাজ্যের প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee)। ২০ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে জামিন। দেশ ছাড়তে পারবেন না। এই শর্তে অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করল আদালত। ২৮ জানুয়ারি পরর্বতী শুনানি।

মঙ্গলবার আদলতে শোভন চট্টোপাধ্যায়ের সঙ্গে যান বৈশাখী বন্দ্যোপাধ্য়ায়। কলকাতার প্রাক্তন মেয়র বলেন, "আমারা ঈশ্বরে বিশ্বাস রাখি। আইনের ওপরও বিশ্বাস রয়েছে। CBI যেদিন নিয়ে গিয়েছিল, সেদিনও বৈশাখী আমার সঙ্গে ছিলেন। আজও রয়েছেন। আমাদের লড়াই একটা সংগ্রাম। কারও সঙ্গে আমাদের কোনও শত্রুতা নেই। যে ব্যক্তির কথা বলা হচ্ছে, তাঁকে আমি চোখেও দেখিনি। তাঁর সঙ্গে যোগাযোগের কোনও প্রশ্নই নেই। বহু ঝড় গেল। কেউ বুঝে করেছেন, কেউ না বুঝে করেছেন। বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের কাছে আমি কৃতজ্ঞ। তিনি যেভাবে পাশে দাঁড়িয়েছেন, তার জন্য আমি কৃতজ্ঞ।"  

নারদ মামলায় (Narada Case) আরও এক অভিযুক্ত সুব্রত মুখোপাধ্যায়ের (Subrata Mukherjee) মৃত্যু হয়েছে। এদিন আদালতে সেই বিষয়টিও জানান হয়। অপর দিকে আরও এক অভিযুক্ত IPS সৈয়দ হোসেন মির্জার অনুপস্থিতি নিয়েও প্রশ্ন তোলে কেন্দ্রীয় সংস্থা। সকল অভিযুক্তদের জামিনের বিরোধিতা করা হয়। 

১৭ মে নারদ মামলায় (Narada Case) তৃণমূলের তিন বিধায়ক ফিরহাদ হাকিম, মদন মিত্র, সুব্রত মুখোপাধ্যায় ও কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে সিবিআই। এরপরই নিজাম প্যালেসে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ও আইনমন্ত্রী মলয় ঘটক। সেখানে প্রায় ৬ ঘণ্টা বসেছিলেন মুখ্যমন্ত্রী। দফতরের বাইরে ভিড় এত বেড়ে যায় যে বাড়তি বাহিনী মোতায়েন করা হয়। এই ঘটনাকে খুব একটা ভাল চোখে দেখেনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তারাঁ অভিযোগ করেন, জনপ্রিয় নেতাদের গ্রেফতারির প্রতিবাদে চাপ তৈরি করছে তৃণমূল। সিবিআই (CBI) আধিকারিকরা হুমকি দেওয়ারো অভিযোগ করেন।

আরও পড়ুন: BSF-এর এক্তিয়ার বৃদ্ধির বিরোধিতায় বিধানসভায় প্রস্তাব পাস

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)