Ram Mandir Pran Pratishtha: কলকাতা-অযোধ্যা প্রথম উড়ানের অধিকাংশ যাত্রীর গন্তব্য রামমন্দির, মিষ্টিমুখ করালেন বিজেপি নেতারা

Ram Mandir Pran Pratishtha: সবার আগে বিমানবন্দরের সিকিউরিটি পাস তুললেন জুনাগড়ের বাসিন্দা নেহাল যোগিরাজ। সাগর থেকে তিনি যাচ্ছেন সোজা অযোধ্যা

Updated By: Jan 17, 2024, 02:38 PM IST
Ram Mandir Pran Pratishtha: কলকাতা-অযোধ্যা প্রথম উড়ানের অধিকাংশ যাত্রীর গন্তব্য রামমন্দির, মিষ্টিমুখ করালেন বিজেপি নেতারা

অয়ন ঘোষাল: অযোধ্যায় চালু হয়েছে নতুন বিমানবন্দর। কলকাতা থেকে সেই বিমানবন্দরে সরাসরি উড়ান পরিষেবা চালু হয়ে গেল। আগামী ২২ জানুয়ারি রাম মন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠা। তার আগেই ১৭ জানুয়ারি চালু হল কলকাতা-অযোধ্য উড়ান। কলকাতার নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পৌনে ৩ ঘণ্টায় সরাসরি পৌঁছে যাওয়া যাবে অযোধ্য়া। সম্প্রতি অয়োধ্যার মহর্ষি বাল্মীকি বিমানবন্দরের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশের প্রায় সব প্রান্ত থেকে এই বিমানবন্দরে যোগাযোগের ব্যবস্থা থাকছে।

আরও পড়ুন-বসেছে AI চালিত ক্যামেরা; মোতায়েন বিশাল বাহিনী, জানুন রামমন্দিরের নিরাপত্তার বিস্তারিত

বুধবার বেলা দেড়টায় অযোধ্যাগামী প্রথম বিমানের সিংহভাগ যাত্রীই পাড়ি দিলেন ২২ জানুয়ারি রামলালার প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানে সশরীরে হাজির থাকার উদ্দেশ্যে। আগে গেলে মাথা গোঁজার অপেক্ষাকৃত ভালো জায়গা পাওয়া যাবে। তাই আগেই যাত্রা করছেন অনেকে।

আগামী ১৯ তারিখের পর কার্যত হাউস ফুল অযোধ্যায় মাথা গোঁজা তো দূরের কথা, তিল ধারণের জায়গা থাকবে না। মূলত এই আশঙ্কা থেকেই অনেকেই প্রথম দিনের প্রথম ডাইরেক্ট ফ্লাইটে পাড়ি দিলেন সরয়ু নদীর তীরে। তাদের বিমানবন্দরে অভিবাদন জানাতে উপহার ও মিষ্টি নিয়ে হাজির ছিলেন বিজেপি রাজ্য কমিটি সদস্য নারায়ণ চ্যাটার্জি-সহ বেশকিছু নেতা কর্মী।

যাত্রীদের মধ্যে সবার আগে বিমানবন্দরের সিকিউরিটি পাস তুললেন জুনাগড়ের বাসিন্দা নেহাল যোগিরাজ। এই সন্ন্যাসী বিগত প্রায় ৪০ বছর দেশের নানা ধর্মস্থানে যাযাবরের মতো ঘুরে বেড়ান। এবার কুম্ভ মেলা না থাকায় এসেছিলেন গঙ্গাসাগর মেলায়। মেলা শেষের পর তাঁর গন্তব্য অযোধ্যা। তিনিও আজ প্রথম বিমানের যাত্রী। কাশীপুর এলাকা থেকে যাচ্ছেন ৯ জনের একটি দল। তারাও একে একে চেক ইন করে প্রবেশ করলেন বিমানবন্দরের সিকিউরিটি জোনে। এরা সবাই ২২ তারিখ অযোধ্যায় কী হয় তার সাক্ষী থাকার জন্য উন্মুখ হয়ে রয়েছেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.