যাদবপুরে পাঁচটি সারমেয় শাবককে বিষ খাইয়ে মারার অভিযোগ! এলাকায় চাঞ্চল্য, ঘটনার তদন্তে পুলিস

গোটা ঘটনাটির ফেসবুক লাইভ'ও (Facebook Live)করেন এলাকার বাসিন্দারা।

Updated By: Dec 5, 2019, 09:02 AM IST
যাদবপুরে পাঁচটি সারমেয় শাবককে বিষ খাইয়ে মারার অভিযোগ! এলাকায় চাঞ্চল্য, ঘটনার তদন্তে পুলিস

নিজস্ব প্রতিবেদন : বাঁশদ্রোণীতে ইলেকট্রিক শক দিয়ে ছ'ছটি কুকুরকে মেরে ফেলার রেশ কাটতে না কাটতেই শহরে আবারও কুকুর নিধন। পাঁচ-পাঁচটি সারমেয় শাবককে বিষ খাইয়ে মেরে ফেলার ঘটনায় চাঞ্চল্য ছড়াল যাদবপুরে। অভিযোগ, এক অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে। কলকাতা পুলিসের সদর দফতর লালবাজারে ১০০ ডায়েল করে বিষয়টি সম্পর্কে জানান এলাকার বাসিন্দারা। পাশাপাশি গোটা ঘটনাটির ফেসবুক লাইভ'ও (Facebook Live)করেন এলাকার বাসিন্দারা। এই ঘটনায় রীতিমত ক্ষুব্ধ পশুপ্রেমিরা। ঘটনাটির তদন্ত শুরু করেছে যাদবপুর থানার পুলিস।

মঙ্গলবার রাত সাড়ে ৮টা নাগাদ ঘটনাটি ঘটে যাদবপুর থানা এলাকার ঘোষ পাড়ায়। স্থানীয় এক যুবক পার্থ ঘোষ ইতিমধ্যেই এ বিষয়ে যাদবপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। পার্থ বাবু বলেন, "যেখানে কুকুরের শাবকগুলি মরে পড়ে ছিল, সেখানে ভাত পড়ে থাকতেও দেখা যায়।কেউ বিষ মেশানো খাবার খাইয়েছে কুকুর গুলিকে, আর তার জেরেই মৃত্যু হয়েছে এই পাঁচ পাঁচটি শাবকের।" সারমেয় শাবকের দেহগুলি অবশ্য ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে।

আরও পড়ুন- লন্ডনের মতো এবার কলকাতাতেও হবে সাইকেল বে

এদিকে, যেখান থেকে সারমেয় শাবকগুলির (Dog Puppy)দেহ উদ্ধার হয়, ঠিক সেই জায়গাতেই বুধবার রাতে আরও একটি সারমেয় শাবককে মরে পড়ে থাকতে দেখা যায়। Zee২৪ঘন্টায় সেই ছবিই ধড়া পড়েছে। যাদবপুর থানা সূত্রে জানা গিয়েছে, এই বিষয়ে ভারতীয় দন্ডবিধির ৪২৮ ধারায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

পুলিস জানিয়েছে, ৪২৮ ধারা - অর্থাৎ ১০ টাকা বা তার বেশি মূল্যের কোনও প্রাণীকে বিষ প্রয়োগ করে মেরে ফেলা বা ক্ষতিসাধন করার ধারায় মামলা রুজু হয়েছে। এই ধারায় অপরাধ প্রমাণিত হলে সর্বোচ্চ ২ বছরের জেল এবং জরিমানা হবে। তবে সারমেয় শাবকগুলির মৃত্যু কীভাবে হয়েছে, তা ময়না তদন্তের রিপোর্ট এলেই নিশ্চিত হওয়া যাবে বলে জানিয়েছে পুলিস।

 

.