টিকাকাণ্ডের প্রতিবাদে ফের পথে BJP, গ্রেফতার প্রাক্তন মন্ত্রী দেবশ্রী চৌধুরী

জমায়েত রুখতে কড়া পদক্ষেপ পুলিসের।

Updated By: Jul 15, 2021, 03:40 PM IST
টিকাকাণ্ডের প্রতিবাদে ফের পথে BJP, গ্রেফতার প্রাক্তন মন্ত্রী দেবশ্রী চৌধুরী

নিজস্ব প্রতিবেদন: ভুয়ো টিকাকাণ্ডের প্রতিবাদে ফের পথে বিজেপি। ভবানীভবনের সামনে থেকে গ্রেফতার হলেন প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী দেবশ্রী চৌধুরী-সহ দলের একাধিক নেতা-কর্মী। পুলিসি তত্‍পরতায় ভেস্তে গেল প্রতিবাদ কর্মসূচি। 

টিকাকাণ্ডে সিবিআই তদন্তের দাবি খারিজ করে দিয়েছে হাইকোর্ট। সরকারের উপর চাপ বাড়াতে আন্দোলনের পথে বিজেপি। কয়েক দিন আগে পুরসভা অভিযানকে কেন্দ্র করে রীতিমতো ধুন্ধুমার কাণ্ড ঘটে কলকাতায়। মুরলীধর সেন স্ট্রিটে দলীয় কার্যালয় থেকে মিছিল করে পুরসভার দিকে যাচ্ছিলেন বিজেপি কর্মী-সমর্থকরা। চাঁদনিচক মেট্রো স্টেশনের কাছে ব্যারিকেড করে মিছিল আটকাতে গেলে, পুলিসের সঙ্গে বিক্ষোভকারীদের ধস্তাধস্তি শুরু হয়ে যায়। শেষপর্যন্ত অবশ্য মিছিলকে ছত্রভঙ্গ করে দেয় পুলিস।

আরও পড়ুন: 'CBI-কে দিয়ে তদন্ত হোক', ভোট পরবর্তী হিংসা মামলায় সুপারিশ মানবাধিকার কমিশনের

এদিন ভবানীভবন থেকে আলিপুর জেলাশাসকের কার্যালয় পর্যন্ত মিছিল করার পরিকল্পনা ছিল বিজেপির। কিন্তু করোনাকালে জমায়েত রুখতে তত্‍পর ছিল পুলিসও। ভবানীভবনের সামনে দলের কর্মী-সমর্থকরা জড়ো হতেই শুরু হয় ধরপাকড়। যাঁরা মিছিল করতে এসেছিলেন, তাঁদের সকলেই আটক করে নিয়ে যাওয়া হয় লালবাজারে। রেহাই পাননি প্রাক্তন কেন্দ্রীয় দেবশ্রী  চৌধুরী ও জেলা সভাপতি শঙ্কর শিকদারও। বিপর্যয় মোকাবিলা আইনে তাঁদের গ্রেফতার করে পুলিস। এরপরেও বিজেপি কর্মীরা বিক্ষিপ্তভাবে জমায়েত করার চেষ্টা করেছিলেন, কিন্তু মিছিল আর হয়নি।  

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)