'বেড নেই', 'চিকিৎসক নেই' অজুহাতে ফেরাল শহরের ৪ বেসরকারি হাসপাতাল, তীব্র যন্ত্রণায় মৃত্যু শিশুর

পরিবার সূত্রে খবর, বুকে পেটে ব্যথা নিয়ে প্রায় ৫-৬ ঘণ্টা ধরে শহরের একাধিক বেসরকারি হাসপাতালে ঘুরেও চিকিৎসা পায়নি ছোট্ট তানভীর। 

Reported By: তন্ময় প্রামাণিক | Updated By: Nov 30, 2020, 10:59 AM IST
'বেড নেই', 'চিকিৎসক নেই' অজুহাতে ফেরাল শহরের ৪ বেসরকারি হাসপাতাল, তীব্র যন্ত্রণায় মৃত্যু শিশুর
নিজস্ব চিত্র

তন্ময় প্রামাণিক: ফের বিনা চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ উঠল শহরে। চিকিৎসক নেই,  বেড নেই এই কারণ দেখিয়ে শহরের পরপর ৪ বেসরকারি হাসপাতাল ফেরালো অসুস্থ শেখ তানভীর হোসেনকে (৯)। পরিবার সূত্রে খবর, বুকে পেটে ব্যথা নিয়ে প্রায় ৫-৬ ঘণ্টা ধরে শহরের একাধিক বেসরকারি হাসপাতালে ঘুরেও চিকিৎসা পায়নি ছোট্ট তানভীর। 

জানা গিয়েছে, যন্ত্রণায় ছটফট করতে থাকা তানভীরকে প্রথমে নিয়ে যাওয়া হয়েছিল ভাগীরথী নেওটিয়া হাসপাতালে। সেখান থেকে জানিয়ে দেওয়া হয় চিকিৎসক নেই, বেড নেই। তারপর বেলভিউ ক্লিনিকও ফিরিয়ে দেয়। পরপর ফিরিয়ে দেয় সিএমআরআই হাসপাতাল ও পার্ক ক্লিনিকও। তানভীরকে নিয়ে তার পরিবার শেষমেষ রবিবার দিন পৌঁছয় এসএসকেএম হাসপাতালে। ভর্তি করে অস্ত্রোপচারের প্রস্তুতি নিলেও তার আগেই রবিবার গভীর রাতে মৃত্যু হয় তানভীরের। 

আরও পড়ুন: ৬ দিন ধরে চিকিৎসক দম্পতির দেহ আগলে মেয়ে, রবিনসন স্ট্রিটকাণ্ডের ছায়া বরানগরে

পরিবারের অভিযোগ, মৃত শিশুর মা বলেন, "এভাবে সময় নষ্ট না হলে আমার সন্তান বেঁচে যেত"। তানভীরের বাবা বলেন, "কেউ বলছেন বেড নেই, কেউ বলছেন চিকিৎসক নেই। আমরা সব জায়গাতেই ঘুরেছি। পরপর চারটি বেসরকারি হাসপাতাল আমাদের ফিরিয়ে দিয়েছে। রবিবার দিন এসএসকেএম-এ ভর্তি করি। তাঁরা ভর্তি নেন। তারা চেষ্টা করেছেন। কিন্তু অস্ত্রোপচারের আগেই মৃত্যু হয়েছে।"
 উল্লেখ্য, মানসিকভাবে বিপর্যস্ত হওয়ার কারণে পরিবারের তরফে এখনও কোনও অভিযোগ দায়ের করা হয়নি। 

এখনও পর্যন্ত কোনও হাসপাতালেরই প্রতিক্রিয়া পাওয়া যায়নি। প্রতিক্রিয়া মিললেই প্রতিবেদনটি আপডেট করা হবে