জলবন্দি ঘাটাল; পানীয় জলের তীব্র সঙ্কট, নৌকায় বন্যা পরিস্থিতি খতিয়ে দেখলেন সুব্রত

জলবন্দি ঘাটালের অধিকাংশ গ্রামে পানীয় জলের চরম সংকট দেখা দিয়েছে। জলের তলায় পানীয় জলের ট্যাপ, বিদ্যুৎ পরিষেবা ব্যাহত

Updated By: Aug 2, 2021, 12:47 PM IST
জলবন্দি ঘাটাল; পানীয় জলের তীব্র সঙ্কট, নৌকায় বন্যা পরিস্থিতি খতিয়ে দেখলেন সুব্রত

নিজস্ব প্রতিবেদন: জলবন্দি ঘাটাল। ব্লকের ১২টি পঞ্চায়েত ও ঘাটাল পুরসভায় ১৭টি ওয়ার্ডে জল জমছে।  গত দুদিন ধরে জলের তলায় ঘাটাল-চন্দ্রকোনা রাজ্য সড়ক। অধিকাংশ জায়গায় পানীয় জলের সঙ্কট চরমে। আজ ঘাটালের বন্যা পরিস্থিতি ঘুরে দেখলেন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়।

গত কয়েকদিনের বৃষ্টিতে জলবন্দি ঘাটাল মহকুমাশাসকের কার্য্যালয় ও উপ সংশোধনাগার। গতকাল মহকুমাশাসক কার্য্যালয়ের বাউন্ডারি ওয়াল সেচ দপ্তরের তৎপরতায় অনেকটাই মেরামত করা গেলেও এখনও ভাঙা অংশ দিয়ে জল ঢুকছে। ঘাটাল পৌরসভার ১৭ টি ওয়ার্ডের মধ্যে অধিকাংশ ওয়ার্ডেই এখনও জলযন্ত্রণার ভোগান্তির ছবি। ঘাটাল ব্লকের ১২ টি পঞ্চায়েতের বেশিরভাগ এলাকাই এখনও জলের তলায়।

আরও পড়ুন- ''#MASTERSTROKE, আইন না কি পাপড়িচাট'', কেন্দ্রকে কটাক্ষ  Derek O'Brien-এর  

ঘাটালের নদীগুলির জলস্তর আগের তুলনায় কিছুটা কমেছে,বর্তমানে বিপদসীমার নিচেই রয়েছে নদীগুলির জলস্তর। নতুন করে ঘাটাল,দাসপুরে জল না ঢোকায় এবং আবহাওয়ার পরিবর্তন হওয়ায় দ্রুত জলমগ্ন এলাকাগুলি থেকে জল কমবে এমনটাই আশাবাদী ঘাটাল মহকুমা প্রশাসনের।

এদিক,  জলবন্দি ঘাটালের অধিকাংশ গ্রামে পানীয় জলের চরম সংকট দেখা দিয়েছে। জলের তলায় পানীয় জলের ট্যাপ, বিদ্যুৎ পরিষেবা ব্যাহত। সবমিলিয়ে ঘাটালে পানীয় জলের সংকট দেখা দিয়েছে বেশ কয়েকটি এলাকায়। পানীয় জল পেতে সকাল থেকে ড্রাম,বালতি,মগ,বোতল ব্যাগ ভর্তি করে ডিঙি, নৌকা নিয়ে জল পেরিয়ে পানীয় জল পেতে হুড়োহুড়ি অজবনগর এলাকার বাসিন্দাদের। সোমবার এমনই ছবি দেখা গেলো ঘাটালের রথিপুরে ঘাটাল-চন্দ্রকোনা রাজ্যসড়কের উপর।

আরও পড়ুন-Corona Update in India: স্বস্তি বাড়িয়ে কমল দৈনিক সংক্রমণ, মৃত্যুর হারও কম

ঘাটাল পৌরসভার তরফে বিভিন্ন এলাকায় গাড়িতে করে জলের ট্যাঙ্ক পাঠিয়ে জল সরবরাহ করছে। কিন্তু চাহিদা মতো পর্যপ্ত পানীয় জল না মেলায় জলের লাইনে হুড়োহুড়ি দেখা যায় জলবন্দি এলাকার মানুষদের। যদিও প্রশাসনের তরফে সাধ্য মতো বিভন্ন এলাকায় পানীয় জলের সমস্যা মেটানোর চেষ্টা চলছে। অন্যদিকে বাড়ি ভেঙে যাওয়ায় আজবনগর বহু বাসিন্দার ঠাঁই হয়েছে রাজ্য সড়কের উপরে। ত্রিপলের টাঙিয়ে ছোট ছোট শিশুদের নিয়ে বসবাস করছে তারা।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)