লাইনচ্যূত মালগাড়ি, হাওড়ায় বাতিল বহু ট্রেন; চরম ভোগান্তিতে নিত্যযাত্রীরা

খুরদা রোডে মালগাড়ি লাইনচ্যূত হয়ে দুজনের মৃত্যু। দুর্ঘটনার জেরে বাতিল বহু ট্রেন। এ রাজ্য থেকেও বাতিল একাধিক দূরপাল্লার ট্রেন। চরম ভোগান্তি যাত্রীদের।

Updated By: Nov 21, 2022, 12:52 PM IST
লাইনচ্যূত মালগাড়ি, হাওড়ায় বাতিল বহু ট্রেন; চরম ভোগান্তিতে নিত্যযাত্রীরা
নিজস্ব চিত্র।

অয়ন ঘোষাল: ওড়িশার খুরদা রোডে হঠাৎই লাইনচ্যূত হয়ে যায় মালগাড়ি। এই দুর্ঘটনায় মৃত্যু হয় দুজনের। যা জেরে বাতিল হয়ে যায় দক্ষিণ-পূর্ব রেলের বহু দুরপাল্লার ট্রেন। এ রাজ্য থেকেও বাতিল একাধিক দূরপাল্লার ট্রেন। যার ফলে চরম ভোগান্তিতে পড়েছেন নিত্যযাত্রীরা। কোরাই স্টেশনে খুরদা রোড শাখার ডি আর এম, ইস্ট কোস্ট রেলের জি এম ইতোমধ্যে দুর্ঘটনাস্থলে পৌঁছেছেন। কাজ শুরু হয়েছে। সরঞ্জাম নিয়ে বিশেষ ট্রেন পৌঁছে গেছে খুরদা স্টেশনে। মালগাড়ির কামরা লাইনের দুদিকে অবিন্যস্ত অবস্থায় পড়ে আছে। ট্র্যাক ড্যামেজ হয়েছে। মেরামতি করতে কতক্ষণ লাগবে তা এই মুহুর্তে বলা সম্ভব না। তবে দক্ষিণ পূর্ব রেল আপডেটের জন্য নিরন্তর ট্র্যাক রেখে চলেছে। 

আরও পড়ুন, TMC: 'ক্যাকা করতে এলে চকোলেট বোমা ফেলবেন', নিদান তৃণমূল নেতার

 তবে এখনও দুই মৃত ব্যক্তির পরিচয় জানা যায়নি। জানা গিয়েছে, সম্ভবত লাইন পারাপার করতে যাওয়ার সময় ওই দুই ব্যক্তিকে ঘন কুয়াশার মধ্যে দেখতে পাননি মালগাড়ির চালক। একটু কাছাকাছি এসে দুই ব্যক্তিকে দেখতে পেয়ে জোরে ব্রেক কষেন চালক। ফলে মালবোঝাই ওই ট্রেনের সাতটি কামরা আড়াআড়িভাবে লাইনচ্যুত হয়ে পড়ে। কিছু কামরা পাশের লাইনের উপর গিয়ে পড়ে। 

আর এই দুর্ঘটনার ফলে হাওড়া থেকে বাতিল হয়েছে কিছু এক্সপ্রেস ট্রেন। দক্ষিণ-পূর্ব রেল অফিসিয়ালের বক্তব্য অনুযায়ী, বাতিল করা হয়েছে সাতটি ট্রেন। বাতিল হয়েছে- শালিমার-হায়দরাবাদ ইস্ট কোস্ট এক্সপ্রেস, আপ শালিমার-পুরী ধৌলি এক্সপ্রেস, ডাউন পুরী- শালিমার ধৌলি এক্সপ্রেস, হাওড়া-বেঙ্গালুরু এসি এক্সপ্রেস, হাওড়া--ভুবনেশ্বর জন শতাব্দী, হাওড়া-পুরী শতাব্দী এক্সপ্রেস, ভুবনেশ্বর-বালাসোর স্পেশাল। এমনকি ৬টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। ঘুরিয়ে দেওয়া হয়েছে ১৭ টি ট্রেনের যাত্রাপথ।

আরও পড়ুন, IIT Kharagpur: 'ইনফোসিস পুরস্কার ২০২২' পেলেন খড়গপুর আইআইটি-র অধ্যাপক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.