পুজোর আগেই TET উত্তীর্ণদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি

প্রাথমিক TET উত্তীর্ণদের জন্য সুখবর। পুজোর আগেই নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করবে রাজ্য সরকার। এবং আদালতের নির্দেশ মেনে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে প্রশিক্ষিতদের। হাইকোর্টের নির্দেশের কয়েক ঘণ্টার মধ্যেই ফলপ্রকাশ আর তার একদিনের মধ্যেই নিয়োগের এই প্রতিশ্রুতি দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

Updated By: Sep 15, 2016, 05:41 PM IST

ওয়েব ডেস্ক : প্রাথমিক TET উত্তীর্ণদের জন্য সুখবর। পুজোর আগেই নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করবে রাজ্য সরকার। এবং আদালতের নির্দেশ মেনে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে প্রশিক্ষিতদের। হাইকোর্টের নির্দেশের কয়েক ঘণ্টার মধ্যেই ফলপ্রকাশ আর তার একদিনের মধ্যেই নিয়োগের এই প্রতিশ্রুতি দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

গতকালই আদালতের রায়ের পর প্রাইমারি ও আপার প্রাইমারি TET-এর রেজাল্ট প্রকাশ করে শিক্ষা দফতর। এবার প্রাইমারি TET দিয়েছিলেন প্রায় ২০ লক্ষ পরীক্ষার্থী। এঁদের মধ্যে সফল হয়েছেন ১ লাখ ২৩ হাজার পরীক্ষার্থী।  শিক্ষা দফতর সূত্রে খবর, এই মুহূর্তে প্রাইমারিতে শূন্যপদ ৪০ হাজার থেকে ৪২ হাজার। তবে বৃহস্পতিবারই আবার রাজ্যকে TET সংক্রান্ত নতুন নির্দেশিকা দিয়েছে কলকাতা হাইকোর্ট। নির্দেশ অনুসারে সোমবারের মধ্যেই প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রশিক্ষণহীনদের তালিকা দিতে হবে রাজ্যকে। বুধবার TET-এর ফলপ্রকাশের পর এই প্রশ্নটাই সবার আগে উঠে আসে।

.