Governor CV Ananda Bose: এবার আইনি পথে? মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মানহানি মামলা রাজ্যপালের!

তৃণমূলের দুই জয়ী প্রার্থীর শপথ কবে? জল গড়িয়েছে দিল্লিতে। রাষ্ট্রপতি দৌপদী মূর্মূকে হস্তক্ষেপে আর্জি জানিয়ে যখন চিঠি দিলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়, তখন চুপ করেন থাকেননি মুখ্য়মন্ত্রী। গতকাল, বৃহস্পতিবার তিনি বলেন, 'রাজভবনে যা চলছে মেয়েরা শপথ নিতে যেতে ভয় পাচ্ছে। রাজ্যপাল কেন বিধানসভায় এসে শপথ নেওয়াবেন না? কেন স্পিকার বা ডেপুটি স্পিকার দায়িত্ব দেবেন না?' 

Updated By: Jun 28, 2024, 10:59 PM IST
Governor CV Ananda Bose: এবার আইনি পথে? মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মানহানি মামলা রাজ্যপালের!

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: রাজভবন-নবান্ন সংঘাতে নয়া মোড়। মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এবার আইনি পথে রাজ্যপাল? মানহানির মামলা করতে চলেছেন সিভি আনন্দ বোস। রাজভবন সূত্রে তেমনই খবর।

আরও পড়ুন: Sealdah: পাওয়ার ব্লক! সপ্তাহান্তে ২ দিন শিয়ালদহে বাতিল একগুচ্ছ লোকাল ট্রেন...

তৃণমূলের দুই জয়ী প্রার্থীর শপথ কবে? জল গড়িয়েছে দিল্লিতে। রাষ্ট্রপতি দৌপদী মূর্মূকে হস্তক্ষেপে আর্জি জানিয়ে যখন চিঠি দিলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়, তখন চুপ করেন থাকেননি মুখ্য়মন্ত্রী। গতকাল, বৃহস্পতিবার তিনি বলেন, 'রাজভবনে যা চলছে মেয়েরা শপথ নিতে যেতে ভয় পাচ্ছে। রাজ্যপাল কেন বিধানসভায় এসে শপথ নেওয়াবেন না? কেন স্পিকার বা ডেপুটি স্পিকার দায়িত্ব দেবেন না?' সেই মন্তব্যে জেরেই এবার মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলা করার সিদ্ধান্ত নিলেন রাজ্যপাল।

এর আগে, সকালে রাজভবনের তরফে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট দেওয়া হয়। সেই সোশ্যাল মিডিয়া পোস্টেই স্পষ্ট  জানিয়ে দেওয়া হয়, মুখ্যমন্ত্রীর  বক্তব্যকে মোটেই গুরুত্ব দিতে রাজি নয় রাজভবন। বলা হয় যে, বিধায়করা যে অনুরোধ পাঠিয়েছিলেন রাজভবনে, সেখানে কখনওই কোনও আশঙ্কার কথা উল্লেখ করেননি। বরং তাঁরা ব্যক্তিগত পছন্দের জায়গা থেকে অনুরোধ করেছিলেন শপথের স্থান পরিবর্তন করে রাজভবন থেকে বিধানসভায় করার জন্য।  

ঘটনাটি ঠিক কী? লোকসভা ভোটের সঙ্গে উপনির্বাচনও হয়ে গিয়েছে রাজ্যের দুই কেন্দ্রে। বরানগরে জিতেছেন তৃণমূল প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, ভগবানগোলায় রেয়াত হোসেন সরকার। রাজভবন থেকে চিঠি পাঠিয়ে তাঁদের জানানো হয়েছিল, বুধবার সাড়ে বারোটায় রাজভবনেই শপথ বাক্য পাঠ করানো হবে। কিন্তু রাজভবনে যাওয়া তো দূর অস্ত, বিধানসভাতেই শপথ নিতে অনড় দু'জনই।

আরও পড়ুন:  Mamata Banerjee: আপাতত উচ্ছেদ নয়, মুখ্যমন্ত্রীর নির্দেশে এবার শহরে সার্ভে শুরু পুরসভার..

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.