একই জেলায় মমতা-ধনখড়, সিপিএম নেতার আমন্ত্রণে মুর্শিদাবাদে রাজ্যপাল

রাজ্যপাল কাউকে না জানিয়ে ছুটে বেড়াচ্ছেন বলে অভিযোগ করেছে তৃণমূল। 

Updated By: Nov 19, 2019, 11:13 PM IST
একই জেলায় মমতা-ধনখড়, সিপিএম নেতার আমন্ত্রণে মুর্শিদাবাদে রাজ্যপাল

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: এক সপ্তাহও কাটেনি। ফের রাজ্যপালের গন্তব্য মুর্শিদাবাদ। গতবার গিয়েছিলেন কংগ্রেসের নেতার আমন্ত্রণে ফরাক্কার একটি কলেজের অনুষ্ঠানে। এবার সিপিএম নেতা তথা ডোমকলের বিধায়ক তথা আনিসুর রহমান নেমন্তন্ন করেছেন ধনখড়কে। বুধবার একটি ডোমকল গার্লস কলেজের নতুন ভবন উদ্বোধন করবেন রাজ্যপাল। আরও একবার হেলিকপ্টার চেয়েছিল রাজভবন। তবে এবারও সাড়া দেয়নি রাজ্য সরকার। উল্লেখ্যযোগ্য, বুধবার মুর্শিদাবাদে প্রশাসনিক বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। ফলে একই জেলায় থাকবেন মুখ্যমন্ত্রী-রাজ্যপাল।  

রাজ্যপাল কাউকে না জানিয়ে ছুটে বেড়াচ্ছেন বলে অভিযোগ করেছে তৃণমূল। তাঁর ঘনঘন জেলার বিভিন্ন জায়গায় যাওয়া নিয়েও আপত্তি শাসক দলের। কিন্তু সে সব আপত্তি তিনি কানে তুলবেন না বলে স্পষ্ট জানিয়েছেন রাজ্যপাল। ফরাক্কায় কংগ্রেস নেতার আমন্ত্রণে গত সপ্তাহে কলেজের অনুষ্ঠানে সামিল হয়েছিলেন জগদীপ ধনখড়। বুধবার আবার রাজ্যপালের আমন্ত্রণ এসেছে ডোমকল থেকে। ডোমকলের বিধায়ক আনিসুর রহমান তাঁকে আমন্ত্রণ করেছেন। ফরাক্কায় যাওয়ার জন্য রাজ্যের কাছ থেকে হেলিকপ্টার চেয়েছিলেন রাজ্যপাল। কিন্তু পাননি। এবারও ডোমকলের জন্য কপ্টার চেয়েছিলেন। কিন্তু ইতিবাচক সাড়া মেলেনি বলে জানিয়েছে নবান্ন। তবে রাজ্যপাল সড়কপথেই ডোমকল যাবেন বলে জানিয়ে দিয়েছে রাজ্যপাল। .

রাজ্য ও রাজ্যপাল সংঘাত এখন তুঙ্গে। প্রতিদিনই লাগছে কথার লড়াই। নাম না করে রাজ্যপালকে বিজেপির মুখপাত্র তকমা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চন্দ্রিমা ভট্টাচার্য থেকে অনুব্রত মণ্ডলও নিশানা করেছেন ধনখড়কে। রাজ্যপাল আবার পাল্টা বলেছেন, সাংবিধানিক প্রধান হিসেবে যেখানে ইচ্ছে যেতে পারেন।   

গোটা ঘটনায় এখনও পর্যন্ত নীরব অবস্থান ধরে রেখেছে সিপিএম। তারা আগ বাড়িয়ে কোনও মন্তব্য করেনি। কিন্তু সিপিএম নেতা আনিসুর রহমান রাজ্যপালকে ডেকে উস্কে দিয়েছেন রাজনৈতিক জল্পনা। আনিসুর রহমান অবশ্য রাজনীতি দেখছেন না। তাঁর সাফ কথা, রাজ্যপাল সাংবিধানিক পদ। ব্যক্তিকে অপছন্দ হতেই পারে, তবে পদ তুল না দেওয়া পর্যন্ত মানতেই হবে। 

প্রসঙ্গত, রাজ্যপাল যখন ডোমকল গার্লস কলেজের উদ্বোধন করবেন, তখন মুর্শিদাবাদেই প্রশাসনিক বৈঠকে থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  

আরও পড়ুন- রাজ্যে ডেঙ্গিতে ২৩ জনের মৃত্যু হয়েছে জানিয়ে প্রশাসনের উপরে ক্ষোভ উগরে দিলেন মমতা

 

.