Governor Secretary: অব্যাহতির পরেও রাজভবনে নন্দিনী, অসন্তুষ্ট রাজ্যপাল

Nandini Chakraborty: রাজ্যপাল তাঁকে রবিবার চিঠি দিয়ে অব্যাহতি দিয়েছেন। কিন্তু রাজ্য সরকার তাঁকে ওই পদ থেকে সরায়নি। তাই সোমবার দিনভর রাজভবনে গিয়ে কাজ করেন রাজ্যপালের প্রধান সচিব নন্দিনী চক্রবর্তী। মঙ্গলবার কলকাতায় ফেরার কথা রাজ্যপালের।

Updated By: Feb 14, 2023, 11:07 AM IST
Governor Secretary: অব্যাহতির পরেও রাজভবনে নন্দিনী, অসন্তুষ্ট রাজ্যপাল

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: রাজভবন থেকে অব্যাহতি দেওয়া সত্ত্বেও নন্দিনী চক্রবর্তীকে প্রধান সচিব পদে রেখে দেওয়ায় অসন্তুষ্ট রাজ্যপাল। রাজ্যপাল তাঁকে রবিবার চিঠি দিয়ে অব্যাহতি দিয়েছেন। কিন্তু রাজ্য সরকার তাঁকে ওই পদ থেকে সরায়নি। তাই সোমবার দিনভর রাজভবনে গিয়ে কাজ করেন রাজ্যপালের প্রধান সচিব নন্দিনী চক্রবর্তী। মঙ্গলবার কলকাতায় ফেরার কথা রাজ্যপালের।

নন্দিনী চক্রবর্তীকে রিলিভ করা সত্ত্বেও নবান্ন থেকে আসেনি কোনও অর্ডার তাই তিনি থেকে গিয়েছেন নিজের পদে। ফলে তাঁর বিরুদ্ধে রাজভবনের তরফে বেশ কিছু পদক্ষেপের সম্ভাবনা জোরদার হচ্ছে। ভারতের সংবিধানকে অবমাননা করার দায়ে তিনি অভিযুক্ত হতে পারেন। এছাড়াও অল ইন্ডিয়া সার্ভিস রুল ভায়োলেশনের ক্ষেত্রেও তিনি অভিযুক্ত হতে পারেন।

এর পাশাপাশি রাজভবন তাঁকে ট্রেসপাসার হিসেবে চিহ্নিত করতে পারে এবং একই সঙ্গে রাজভবনে তাঁর প্রবেশ নিষিদ্ধ করাও হতে পারে। নন্দিনীকে নিয়ে রাজ্যপাল তাঁর অবস্থানে অনর থাকছেন এমনটাই খবর রাজভবন সূত্রে।  

আরও পড়ুন: SSC: আরও চাকরি বাতিল! OMR-সহ তালিকা প্রকাশ করল স্কুল সার্ভিস কমিশন

শনিবার রাজভবনে যান বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। শুধু তাই নয়, তাঁর সঙ্গে সাক্ষাতের পর রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি, ভোটে হিংসা-সহ বিভিন্ন বিষয়ে বিবৃতি দেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। বিবৃতিতে উল্লেখ করা হয়, 'পঞ্চায়েত ভোট যাতে অবাধ ও শান্তিপূর্ণ হয়, তাঁর জন্য সঠিক সময়ে পদক্ষেপ নেওয়া হবে'। এরপরে রবিবার রাজ্যপালের সচিব পদ থেকে সরিয়ে দেওয়া হয় নন্দিনী চক্রবর্তীকে।

আরও পড়ুন: Sagardighi By-Election: সাগরদিঘিতে উপনির্বাচনের ৭ দিন আগেই বন্ধ প্রচার....

রাজ্যপালের ভূমিকায় এক সময় বিজেপি অসন্তোষ প্রকাশ করে রাজ্য বিজেপি। এমনকী, জি ২৪ ঘণ্টায় তাঁকে 'তৃণমূলের জেরক্স মেশিন' বলেও কটাক্ষ করেন দলের রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত। এবার প্রশ্ন উঠছে নন্দিনী চক্রবর্তিকে অপসারণের মাধ্যমে কি তাহলে সমীকরণ বদলানোর আভাস দেওয়া হল? নবান্ন জানিয়ে দিচ্ছে যে তাঁরা নন্দিনীকে সরাবে না কিন্তু রাজ্যপাল নিজের সিদ্ধান্তে অনর এবং অটল থাকছেন এমনটাই তাঁর ঘনিষ্ঠ মহল সূত্রে জানা যাচ্ছে। ফলে, মঙ্গলবার দিল্লি থেকে কলকাতায় ফিরছেন রাজ্যপাল সেক্ষেত্রে নজর থাকবে তিনি কী পদক্ষেপ নেন সেই দিকে।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.